‘উপাচার্যের বাসভবনে হামলাকারীরা পেশাদার’: ডিএমপি

0

সিটিনিউজ ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি জানিয়েছেন, যারা ঢাবি উপাচার্যের আসভবনে হামলা করেছে, তারা সবাই পেশাদার।
বৃহস্পতিবার (১২ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারের বাড়িতে হামলাসহ গত তিন দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যা হয়েছে, তা অনাকাঙ্ক্ষিত। হামলাকারীরা স্যারের বাড়িতে হামলা চালিয়ে সিসিটিভি ক্যামেরা ভেঙে দিয়েছে, হার্ডডিস্কের বক্স ভেঙে দিয়েছে। তাদের হামলার ধরণ দেখেই বোঝা যায়, হামলাকারীরা পেশাদার।

ওই হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার কথা উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের আন্দোলনের মধ্যে রবিবার (৮ এপ্রিল) দিবাগত মধ্যরাতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামানের বাসভবনে হামলা ও ভাঙচুর চালানো হয়। বাসভবনের গেট ভেঙে ও দেয়াল টপকে ভেতরে যাওয়ার পর লনে থাকা গাড়িতে আগুন দেওয়া হয়। দোতলা বাড়ির প্রায় প্রতিটি কক্ষে চলে ভাঙচুর, তাণ্ডব। বাসার আসবাবপত্রগুলো ভাঙচুর করা হয়, চেয়ার-টেবিল বাইরে এনেও আগুন দেওয়া হয়। তবে এ ঘটনায় উপাচার্য বা তার পরিবারের কেউ আহত হননি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.