চক্রশালায় ৩৩৩ বার্তায় বাল্য বিবাহ থেকে রক্ষা

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ার ইউএনও মোহাম্মদ রাসেলুল কাদের এর মোবাইলে ৩৩৩ থেকে ক্ষুদে বার্তা আসে চক্রশালা হাই স্কুলের ছাত্রী রুমি আকতারের বাল্য বিবাহের। তিনি বিলম্ব না করেই খোঁজ নেন চক্রশালা ইউনিয়ন কৃষি স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী রুমি আক্তারের।

জানা যায়, গত শুক্রবার তার বিয়ের দিন তারিখ ধার্য ছিল। সব বিষয়ে নিশ্চিত হয়েই ইউএনও খবর দেন স্থানীয় কচুয়াই ইউনিয়নের চেয়ারম্যানকে। পরে চেয়ারম্যান ইনজামুল হক জসিম এবং স্থানীয় মেম্বারের সহযোগিতায় রুমি আক্তারের বাবা এবং অভিভাবকদের সাথে যোগাযোগ স্থাপন করে ইউএনও বাল্যবিয়ের ক্ষতিকর দিক সম্পর্কে তাঁদেরকে বুঝাতে সক্ষম হন।

এবং তার ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তাকে তার পরিবারের পক্ষ থেকে বিয়ে দেয়া হবে না বলে মুচলেকা গ্রহণ করেন। ফলে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পান রুমি আকতার। গতকাল শনিবার ইউএনও মোহাম্মদ রাসেলুল কাদের রুমি আক্তারকে নিয়ে হাজির হন তার প্রিয় বিদ্যানিকেতন চক্রশালা কৃষি উচ্চ বিদ্যালয়ে।

এতে তিনি শিক্ষার্থীদেরকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করেন এবং এ ধরণের কোন ঘটনা শুনলে দেখলেই কল সেন্টার ৩৩৩ তে প্রশাসনকে অবহিত করার বিষয়ে সচেতন করেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) জনাব মিল্টন রায় এবং স্থানীয় চেয়ারম্যান এস এম ইনজামামুল হক জসিম বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.