সরকার নারীদের অগ্রগতির জন্য অবদান রেখে যাচ্ছেন

0

মিরসরাই প্রতিনিধি : বর্তমান সরকার নারীদের অগ্রগতির জন্য অসামান্য অবদান রেখে যাচ্ছেন। একসময় নারীরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবহেলিত ছিল। কিন্তু আজ তারা মেধা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সফলতার লক্ষ্যে পৌঁছছে তাও আবার পুরুষের সাথে পাল্লা দিয়ে।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নারীদের সাবলম্বীকরণের লক্ষ্যে নানামুখী কর্মসূচী ইতিমধ্যে বাস্তবায়ন করেছেন এবং অদূর ভবিষ্যতে নারীদের সুদূর প্রসারী অগ্রগতির জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। মিরসরাই সমিতি-দোহা, কাতারের মিরসরাই উপজেলার অসহায় ও দুস্থ্য নারীদের সাবলম্বীকরণের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ কর্মসূচী অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ।

মিরসরাই সমিতি-দোহা, কাতারের উদ্যোগে এবং বন্ধু প্রতিদিন মিরসরাই উপজেলা শাখার সার্বিক সহযোগিতায় রবিবার (১৩ মে) সকালে মিরসরাই উপজেলা পরিষদ কমপ্লেক্সে দুস্থ্য ও অসহায় নারীদের সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।

মিরসরাই সমিতি-দোহা, কাতারের সভাপতি নিজাম নাজমুল হকের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন মান্নার সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাবরিনা রহমান লিনা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুমন শারমিন, উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী এসএম রাশেদুর রহমান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, মিরসরাই সমিতি-দোহা, কাতারের সহ-সাংগঠনিক সম্পাদক আহম্মেদ বেলাল, সাংস্কৃতিক সম্পাদক শাহনেওয়াজ মিঠু, মিরসরাই সমিতি ওমান শাখার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রণি, বন্ধু প্রতিদিন মিরসরাই উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক এম আনোয়ার হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠিত কাতারে অবস্থান নেওয়া মিরসরাইয়ের সন্তানরা ‘মিরসরাই সমিতি-দোহা, কাতার’ নামে সংগঠনের সূচনা করেন। সংগঠন থেকে রবিবার (১৩ মে) মিরসরাই উপজেলার ১৬ টি ইউনিয়নের ১৬ জন অসহায় ও দুস্থ্য নারীদের সাবলম্বীকরণের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.