রেজু মনজয় পাহাড় ধসে ৪ শ্রমিক নিহত, আহত-১

0

শহিদুলইসলাম, উখিয়া :: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় পাহাড় ধসে নারীসহ চার শ্রমিক নিহত হয়েছেন। সোমবার (২১ মে) বেলা ১২টার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু মনজয়পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মনজয়পাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫), মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) ও সোনা মেহের (৩৫)।

এ সময় মোহাম্মদ বেলালের ছেলে নুর মোহাম্মদকে (২৭) জীবিত উদ্ধার করা হয়েছে। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে.এম জাহাঙ্গীর আজিজ ও মেম্বার ক্যামরা উ মারমা জানান, মনজয় পাড়া এলাকায় পুতুইন্না নামের জনৈক ব্যবসায়ী তার মাছের খামারে পাহাড় ঘেষে নালা তৈরি করছিলেন। এজন্য সকাল থেকে ৫ শ্রমিক মাটি কাটছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে মাটি কাটার সময় পাহাড়ের একটি বিশাল অংশ ধসে তাদের ওপর পড়ে। এতে তারা সবাই মাটিচাপা পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রমিকরা পাহাড়ের নিচে ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করছিলেন। হঠাৎ তাদের ওপর পাহাড় ধসে পড়ে।স্থানীয়রা তাৎক্ষণিকভাবে নূর মোহাম্মদকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। তবে বাকিরা ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। তবে লাশগুলো ২০ থেকে ৩০ ফুট মাটির নিচে চাপা পড়ে আছে বলে এখনো উদ্ধারে তৎপরতা চলছে।

উদ্ধার অভিযানে অংশ নিতে কক্সবাজার থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছেছে।ইউএনও এস.এম সরওয়ার কামাল জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে রওনা হয়েছেন। জীবিত উদ্ধার ব্যক্তিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.