চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভা

0

নিজস্ব প্রতিবেদক :: দামপাড়া পুলিশ লাইনস্থ কনফারেন্স হলে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভা আজ রবিবার (২২ জুলাই) বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয়কে ফুল দিয়ে বরণ করা হয়।

কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব জনাব অহিদ সিরাজ চৌধুরী স্বপন এর সঞ্চালনায় পরিচালিত সভায় সদস্যগণ তাদের মতামত, প্রতিশ্রুতি ও পরামর্শ প্রদান করেন। স্বাগত বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা বিগত সময়ের কমিউনিটি পুলিশের কর্মকান্ড তুলে ধরেন। কমিউনিটি পুলিশের সদস্য জনাব হাবিবুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

 উক্ত সভায় চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, পিপিএম মহোদয় তার বক্তব্যে সঠিক তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার এবং যে কোন বিষয়ে পরামর্শ দিয়ে কমিটিকে আরো জোরালো ভূমিকা পালন করার আহ্বান জানান। স্টুডেন্টরা কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে যুক্ত হলে কমিউনিটি পুলিশিং আরো বেগবান হবে। প্রত্যেক উপ-পুলিশ কমিশনারগণকে তাদের এলাকার যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে মাসে অন্তত একটি করে মাদক ও জঙ্গী বিরোধী সচেতনতা মূলক সমাবেশ করার পরামর্শ দেন। প্রতি মাসে কমপক্ষে দুটি শুক্রবার মসজিদে মাদক ও জঙ্গী বিরোধী বক্তব্য প্রদানের জন্য সিএমপি’র সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেন। মাদকের বিষয়ে কোন রকম অবহেলা গ্রহণযোগ্য হবে না এবং অভিযান পরিচালনা করে বরিশাল কলোনীর মতো অন্যান্য মাদকের আস্তানাগুলো ধ্বংস করা হবে।

সভায় জনাব এম এ মালেক, সম্পাদক, দৈনিক আজাদী ও আহ্বায়ক কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর সমন্বয় কমিটি, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মোঃ ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব সৈয়দ আবু সায়েম,  জনাব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য সচিব, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর সমন্বয় কমিটি ও সিএমপি’র বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.