রাইফা মৃত্যুর মামলায় আইনি সহায়তা দেবে আইনজীবি সমিতি

0

নিজস্ব প্রতিবেদকঃ সাংবাদিক ‍রুবেল খান তনয়া রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ৪ চিকিৎসকের বিরুদ্ধে সাংবাদিক রুবেল খানের দায়ের করা মামলা পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা দেবে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি।

আজ রবিবার (২২ জুলাই) দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) আইনী সহায়তা কমিটির সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) আইনী সহায়তা কমিটির আহ্বায়ক ও সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, কমিটির সদস্য ও সিইউজের সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিষ ও রাইফার বাবা মামলার বাদী রুবেল খান।

মতবিনিময় সভায় আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও আরো উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক হাসনা হেনা, তথ্য-প্রযুক্তি সম্পাদক রাশেদুল আলম রাশেদ, নির্বাহী কমিটির সদস্য-এনামুল হক, মো. লোকমান, সেলিনা আক্তার ও মো. আকিব চৌধুরী।

মতবিনিময় সভায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আইনজীবীর ভুল হলে তা সংশোধন করার সুযোগ আছে। উচ্চ আদালতে আপিল করা যায়। কিন্তু একজন ডাক্তারের ভুল হলে একজন রোগীকে সরাসরি কবরস্থান অথবা শ্মশানে চলে যেতে হয়। চিকিৎসা পেশায় অনেক ভাল ও মেধাবী ডাক্তার রয়েছেন।

দু’চার জনের অপকর্মের দায় পেশার সকলে কেন বহন করবেন? আইনজীবীরা সব সময় মানবতার পক্ষে। রাইফা হত্যায় ন্যায়বিচার আদায়ে বাদী রুবেল খানকে আইনজীবী সমিতির পক্ষ থেকে সকল ধরণের আইনী সহায়তা দেওয়া হবে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাপটে আইনজীবী সমিতি গুরুত্বপূর্ণ ভুমিকা থাকে। রাইফার মৃত্যুর ঘটনাটি যে অবহেলাজনিত তা বিভিন্ন তদন্ত কমিটির রিপোর্টে প্রমাণিত হয়েছে।

আইনজীবী সমিতি ন্যায়বিচারের পক্ষে থাকবে। আমরাও রাইফা হত্যার ন্যায়বিচার চাই। অপরাধীদের শাস্তি নিশ্চিতে আইনজীবী সমিতি শিশু কন্যা হারানো পিতা সাংবাদিক রুবেল খানের পক্ষে আইনী সহায়তা দিয়ে যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.