বান্দরবান ৩৬ লাখ টাকার নির্মিত ব্রিজটি উদ্বোধনের আগেই ঝুকির্পূণ

0

বান্দরবান প্রতিনিধি   :      বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী-হলদ্যাশিয়া সড়কে গর্জন ছরার ওপর ৩৬ লাখ টাকার নির্মিত ব্রিজটি উদ্বোধনের আগেই ঝুকির্পূণ ।  নির্মিত পিআইও ব্রিজটিতে উদ্বোধনের আগেই ফাটল ধরেছে।স্থানীয়দের অভিযোগ, ব্রিজটি নির্মাণের সময় নিম্ন মানের ইট, সিমেন্ট ,বালু ও কংকর এবং অন্যান্য সামগ্রী ব্যবহারের ফলে এ ঘটনা ঘটেছে। এছাড়া ব্রিজটির উভয় পার্শ্বের গাইড ওয়ালেও ফাটল ধরেছে এবং উভয় পার্শ্বের মাটি পাহাড়ি ঢলে ভেসে যাওয়ায় বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার নুর মোহাম্মদ ফুতুইন্যাসহ অনেকে ২ সেপ্টেম্বর এ প্রতিবেদককে জানান, ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি জনসাধারণের কোন কাজে আসছে না। অনেকে আবার অভিযোগের সুরে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান হরিলুটের মাধ্যমে তৎকালীন উপজেলার দায়িত্বরত পিআইও পেয়ার মোহাম্মদের যোগসাজসে মোটা অংক হাতিয়ে নিয়ে কোনরকমে ব্রিজটির নির্মাণ কাজ শেষ করেছে।বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শনের পর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত মোহাম্মদ শাহেদুল ইসলাম বলেন, অবশ্যই বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে এবং তিনি সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করবেন। বর্তমানে দায়িত্বরত নাইক্ষ্যংছড়ি উপজেলার পিআইও রফিকুল ইসলাম বলেন, তার আমলে ব্রিজটি নির্মাণ হয়নি। তার পরেও তিনি ঘটনাস্থলে এসে পরিদর্শনের পর বিষয়টি ঊর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করবেন। এলাকাবাসীর দাবি, উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া জরুরি ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.