জন্মদিনে লেখাপড়ার দায়িত্ব নিলেন দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের

0

নেজাম উদ্দিন রানা,সিটি নিউজ : জন্মদিন মানেই আড়ম্বরতার আর রঙচটা উৎসবের আমেজ। কিন্তু নিজের জন্মদিনে ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করে মানুষের অকুন্ঠ প্রশংসায় সিক্ত হয়েছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ।

১০ সেপ্টেম্বর সোমবার নিজের জন্মদিনে উৎসবমুখর আয়োজন পরিহার করে কলেজ পড়ুয়া দরিদ্র পরিবারের পাঁচজন মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার খরচের দায়িত্ব নিয়ে আবারো মানবতার পরিচয় দিয়েছেন তিনি। শুধু ঘোষণাই নয়, নিজের জন্মদিনে রাউজান সরকারি কলেজের একাদশ শ্রেণীতে অধ্যায়নরত হত দরিদ্র পরিবারের পাঁচজন শিক্ষার্থীর হাতে তুলে দিয়েছেন তাদের দুই বছরের বেতনের টাকা। রাউজানের এই রাজনীতিবিদ এলাকায় একজন দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত।

সমাজের অবহেলিত মানুষের জন্য কিছু করার তীব্র তাড়নাবোধ রয়েছে পারভেজের কাছে।

ইতিমধ্যেই রাউজানের প্রতিবন্ধীদের কল্যাণে গঠন করেছেন প্রতিবন্ধী কল্যাণ সমিতি। জমির উদ্দিন পারভেজ এই কমিটির সাধারণ সম্পাদক। দীর্ঘ সময় ধরে রাজনীতির দাম্ভিকতা থেকে দূরে থেকে এলাকার প্রতিবন্ধী, গরীব/অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে তাদের ভালোবাসার পাত্রে পরিণত হয়েছেন পারভেজ। রাউজানের জাতীয় দিবসসমূহসহ বিভিন্ন প্রোগ্রামে নিজ গাড়ীতে করে প্রতিবন্ধীদের বসিয়ে তাদের মুখে তুলে দেন খাবার।
এলাকার অসহায় গরীব আর প্রতিবন্ধীদের বন্ধু বলে পরিচিতি নিয়েই গর্ববোধ করেন তিনি।

আলাপকালে জমির উদ্দিন পারভেজ বলেন, জীবনে আমি সব সময় চেষ্টা করি মানুষের দুঃখ-দূর্দশা লাগবে কিছু করতে। নিজের সাধ্যের মধ্যে কিছুটা হলেও তাদের জন্য কিছু করতে পেরেছি বলেই আজ তারা আমাকে আপনজন ভাবে। এটাই আমার জন্য অনেক বড় পাওয়া। সমাজে অনেককেই দেখি জন্মদিনে উৎসবমুখর আয়োজন করতে। কিন্তু আমি চিন্তা করেছি নিজের জন্মদিনের আয়োজনে সমাজের দরিদ্র/ অসহায় মানুষের জন্য কিছু করতে পারাটাই হবে সার্থকতা।

সেজন্যই এবারের জন্মদিনে পাঁচজন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার খরচ চালানোর উদ্যোগ নিয়েছি। আগামীতে আল্লাহ যদি সহায় হোক আরো বেশী করে মানবিক কাজে অংশগ্রহনের ইচ্ছে আছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.