আবুধাবীতে নিহত ২ জনের মরদেহ পরিবারকে হস্তান্তর

0

সিটিনিউজবিডি : সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর আলাইনের আল খাজনা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত তিন বাংলাদেশীর মধ্যে দু’জনের মরদেহ নিজ দেশে ফিরেছে।

মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের ০২৮ নম্বর ফ্লাইটে করে মরদেহ দুটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছে। সকাল ৮টা ২০ মিনিটে হাটহাজারীর আকতার হোসেন ও রাউজানের ফরহাদ মিয়ার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে বৈদেশিক কর্মসংস্থান ব্যুরো চট্টগ্রাম জেলার কর্মকর্তারা।

বৈদেশিক কর্মসংস্থান ব্যুরো চট্টগ্রামের সহকারি পরিচালক জহিরুল ইসলাম মজুমদার বলেন, ‘গত ২ সেপ্টেম্বর আলাইনে সড়ক দুর্ঘটনায় নিহত তিনজনের মধ্যে দু’জনের মরদেহ সকালে চট্টগ্রামে এসে পৌঁছে। বিমানবন্দরে সকল আনুষ্ঠনিকতা সম্পন্ন করে আকতার ও ফরহাদের পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করা হয়।’

তিনি আরো বলেন, ‘এসময় প্রত্যেকের পরিবারকে সরকারের পক্ষ থেকে একটি শোকবার্তা ও মরদেহ পরিবহন ও দাফনের খরচ বাবদ ৩৫ হাজার টাকার চেক দেয়া হয়।’

নিহত তিনজনের মধ্যে রাউজানের ইলিয়াছের মরদেহ প্রক্রিয়াগত জটিলতায় মঙ্গলবার আসতে পারেনি জানিয়ে জহিরুল ইসলাম বলেন, ‘কাগজপত্রে কিছু জটিলতা থাকায় ইলিয়াছের মরদেহ এ দু’জনের সাথে দেশে আসতে পারেনি। তবে আমরা আশা করছি খুব সহসাই তার মরদেহও স্বজনদের হস্তান্তর করতে পারবো।’

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর বুধবার সকালে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর আল আইন রোডের আল খাজনাতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী নিহত ও ২ বাংলাদেশী গুরুতর আহত হয়। এতে নিহত ও আহতরা সবাই চট্টগ্রামের রাউজান ও হাটহাজারীর।

নিহতরা হলেন- রাউজান ইউনয়নের আবু জাফর চৌধুরী পুত্র মো.ফরহাদ (২৭), একই উপজেলার নোয়াপাড়া নিরাজিশ পাড়া এলাকার মৃত জাহাঙ্গীরের পুত্র মোহাম্মদ ইলিয়াছ ও হাটহাজারী উপজেলার কাটিরহাট এলাকার আকতার হোসেন।

আর আহতরা হলেন- রাউজানের আধারমানিক এলাকার মুহাম্মদ বেলাল (৩২), একই উপজেলার মগদাইর মুহাম্মদ সাইফুল (৪২)। আহতরা আল আইন আল জিমি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, আবুধাবীতে সড়ক দুর্ঘটনায় নিহত দু’জনের মরদেহ দেশে আসার খবর পেয়ে তাদের বাড়ীতে ভীড় করছেন পাড়া-প্রতিবেশী ও স্বজনরা। এসময় তাদের বাড়ীতে স্বজন-পরিবারের সদস্যদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে উঠছে।

রাউজান ইউনয়নের আবু জাফর চৌধুরী পুত্র মো.ফরহাদ (২৭) চলতি মাসের ১৭ তারিখ দেশে এসে বিয়ে করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু ভাগ্যর নির্মমতা তাকে দেশে এনেছে লাশ হয়ে।এসব কথা বলে পরিবারের সদস্যরা বিলাপ করছেন। তার বৃদ্ধ পিতা আবু জাফর চৌধুরী ও মাতা মনোয়ার বেগম বার বার মূর্ছা যাচ্ছেন। একই পরিবেশ হাটহাজারীর বাসিন্দা আকতার হোসেনের বাড়ীতেও।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.