চট্টগ্রামে সব সরকারী সেবা প্রতিষ্ঠান জাতীয় উন্নয়ন মেলায়

0

গোলাম সরওয়ার,সিটি নিউজ :  চট্টগ্রামে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’স্লোগানে নগরীর জিমনেশিয়াম মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।

মেলায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নানা শ্রেণিপেশার সেবা প্রার্থীদের ভিড়ে জমজমাট। উন্নয়ন মেলায় আগত দর্শনার্থীদের পাশাপাশি তরুণরাও বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন। মেলায় তরুনদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত মেলার প্রথম থেকে প্রতিটি স্টলে দেখা গেছে এমন দৃশ্য। চট্টগ্রামে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন হয়েছে ৪ অক্টোবর বৃহস্পতিবার।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, সরকারী দপ্তরগুলোর বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও সেবা জনগণকে জানিয়ে দেওয়ার জন্য ও সরকারের উন্নয়নমুলক তথ্য জনসাধারনের মাঝে জানান দিতে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার এই আয়োজন করা হয়েছে।

তিন দিন ব্যাপি এই মেলায় বিকেল ৩টায় ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, বিকাল ৪টায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ ও এসডিজি’ শীর্ষক আলোচনা সভা, বিকেল ৫টায় জেলা ব্র্যান্ডিং : ব্লু বিজনেস বিউটি (বিবিবি) এবং সন্ধ্যা সাড়ে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

এবারের ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় প্যাভিলিয়ন রয়েছে জেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, তথ্য অফিস, ফায়ার সার্ভিস, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সিটি করপোরেশন, জেলা পরিষদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদফতর, কৃষি মন্ত্রণালয়, আবহাওয়া অধিদফতর, বাংলাদেশ বেতার, বন বিভাগ, পাসপোর্ট অধিদফতর, বাংলাদেশ শিশু একাডেমি, ইসলামিক ফাউন্ডেশন, মৎস্য অধিদফতর, জেলা প্রাণিসম্পদ অফিস, বিআরটিএ, এলজিইডি, বিটিসিএল, বিআইডব্লিউটিএ, কারা অধিদফতর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, খাদ্য বিভাগ, প্রাথমিক শিক্ষা অফিস, সিভিল সার্জন কার্যালয়, বিসিক, চা বোর্ড, রপ্তানি উন্নয়ন ব্যুরো, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, জেলা আনসার ভিডিপি, সোনালী ব্যাংক, কৃষি, জনতা, অগ্রণী ব্যাংকসহ সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানসহ ১২০টি প্রতিষ্ঠানের ১৭০টি স্টলে বর্তমান সরকারের আমলের উন্নয়ন,অগ্রগতি ও অর্জনের চিত্র এবং সেবাগুলো তুলে ধরে হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.