চট্টগ্রামে চাক্তাই খাতুগঞ্জের বড় সমস্যা যানজটঃ জাহাঙ্গীর আলম 

0

দিলীপ তালুকদারঃ চট্টগ্রাম মহানগরীর প্রধান ব্যবসা-বানিজ্য কেন্দ্র বক্সিরহাট ওয়ার্ডে আওয়ামী লীগের সহ-সভাপতি কোতোয়ালী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী সমিতির সাবেক সহ-সভঅপতি আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন সদস্য ও ৩৫ নং ওয়ার্ঢের কাউন্সিলর হাজী নুরুল হকের প্রথম পুত্র। তিনি চাক্তাই আইডিয়াল স্কুলের পরিচালনা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করছেন।

সিটি নিউজ বিডি ডট কমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জাহাঙ্গীর আলম বলেন, আমি চট্টগ্রাম-৯ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে কাজ করছি। আমি শতভাগ আশাবদি আমার নেত্রী জননেত্রি শখ হাসিনা আমাকে যদি মনোনয়ন দেন, তবে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সবাইকে নিয় একসাতে কাজ করব ইনশাল্লাহ।

রাজনীতি যখন করিছ, মানুষের পাশে ছিলাম, আছি, ভবিষ্যতেও থাকব। আমার বিশ্বাস, জননেত্রী শেখ হাসিনা আমকে মনোনয়ন দেবেন। তিনি বলেন, ২১ শে আগস্ট বোমা হামলার মাস্টার মাইন্ড হলো তারেক রহমান। তারেকের আগেই ফাঁসি হওয়া প্রয়োজন। জননেত্রী শেখ হাসিনাকে টার্গেট করে সেদিন তারেক গং হত্যাকান্ড চালায়। একমাত্র তারেকই নেত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিল। এই বিচারে আমরা অসন্তুষ্টু নয়, এটা আদালতের ব্যাপার। তবে নাটের গুরু ছিলেন তারেক।

জাহাঙ্গীর আলম বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নির্দেশে বক্সিরহাট আওয়ামী লীগ পরিচালিত হচ্ছে। সভাপতি জনাব মাহাতাব উদ্দিন ও সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন এর নেতৃত্বে চলছে সুশৃংখল এ সংগঠনটি। কোন গ্রুপিং বা কোন্দল নেই। ঐক্যবদ্ধভাবে আমরা রাজনৈতিক সকল কর্মসূচী পালন করছি। দলীয় কর্মকান্ড পরিচালিত হচ্ছে। কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতায় প্রতিমাসে ১৫দিন অন্তর সভা হয়। গতমাসেও ২টি সভা হয়েছে। মাননীয় মেয়র মহোদয় উপস্থিত থেকে আমাদের দিক-নির্দেশনা দিয়েছেন। প্রত্যেক ওয়ার্ডের সাথে আমাদের যোগাযোগ রয়েছে। ঐক্যবদ্ধভাবে সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী যেই হবেন তার পক্ষে কাজ করার অঙ্গীকার করা হয়েছে।

বিশিষ্ট ব্যবসায়ী ও সাংগঠক জাহাঙ্গীর আলম বলেন, খাতুনগঞ্জ-চাক্তাই-বক্সিরহাট এলাকায় সবচেয়ে বড় সমস্যা যানজট সমস্যা। এই যানজট নিরসন করার জন্য বিগত ৩ বছর চেষ্টা করে এসেছি। বিগত দিনে যখন কোরবানীগঞ্জের লেদু সওদাগর সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে নিহত হন, তখন খাতুনগঞ্জে একটি পুলিশ ফাঁড়ি প্রতিষ্টা করা হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আজানা কারনে, ২ বছর পূর্বে ফাঁড়িটি প্রত্যাহার করা হয়। এরপর তৎকালীন পুলিশ কমিশনারকে বিষয়টি অবহিত করি। কিন্তু এখনও পর্যন্ত ফাঁড়িটি পুনঃস্থাপন করা হয়নি। কমিউনিটি পুলিশও কাজ করছেন।

আমার বাবা কাউন্সিলর হাজী নুরুল হক ’৯৪ সাল থেকে নির্বাচিত হওয়ার পর থেকে সারাদিন যানজট নিরসনে নিজে উপস্থিত হয়ে উদ্যোগ নিচ্ছেন। এমনকি এলাকায় নালা-নর্দমা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সেবকদের পাশে থেকে মনিটরিং করেন। এলাকায় ব্যবসায়ীরা যদি উনার সাথে একত্রিত হয়ে রাস্তায় নামেন যানজট নিরসনে তবে অদুর ভবিষ্যতে যানজট নিরসন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রনে আসবে।

সপ্তাহখানেক পূর্বে চাক্তাই ট্রাক মালিক সমিতির একটি অনুষ্ঠান ছিল। সেখানে মাননীয় মেয়র মহোদয় উপস্থিত ছিলেন, তিনি আমাদের আশ্বাস দিয়েছেন, কর্ণফুলীর পাড়ে সড়ক ও জনপথ বিভাগের একটা জায়গা নিয়েছেন, সেখানে ট্রাক টার্মিনাল করার আশ্বাস দিয়েছেন। বিশিষ্ট সংগঠক জাহাঙ্গীর আলম বলেন, জলাবদ্ধতা নিরসনে মেঘা প্রকল্পের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। ২২১৭ কোটি টাকা শুধু জলাবদ্ধতার জন্য বরাদ্ধ দিয়েছেন। চাক্তাই খালের মোহনায় সুইচগেইট নির্মাণের কাজ শুরু হয়েছে। এই সুইচগেইটের ফলে হয়ত পুরোপুরি জলাবদ্ধতা নিরসন না হলেও হ্রাস পাবে। সুইচগেইট নির্মাণ হলে অত্র এলাকা ৫০ ভাগ জলাবদ্ধতা মুক্ত হবে ইনশআল্লাহ।

বিশিষ্ট রাজনীতিবিদ জাহাঙ্গীর আলম বলেন, জোটের কারনে গতবার জিয়াউদ্দিন বাবলুকে আমরা নির্বাচিত করেছিলাম। কিন্তু তিনি কথা দিয়েছিলেন, মাসে একবার হলেও একটি ওয়ার্ড ঘুরে যাবেন। কিন্তু বিগত ৫ বছরে তিনি একবারও আসেননি। আমার বাবা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাজী নুরুল হক, আমার চাচা আলহাজ্ব নুরুল আমিন (শান্তি) বক্সির হাট আওয়ামী লীগের সভাপতি ও হাজী নজরুল আমিন (নুরু) দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। আমি আওয়ামী ঘরনার মানুষ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমি দেশবাসীকে আবারও নৌকায় ভোট দিতে আহ্বান জানাব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.