পুন:র্মিলনী সহপাটিদের ভ্রাতৃত্বের বন্ধনকে সুদৃঢ় করেঃ মেয়র

0

নিজস্ব প্রতিবেদকঃ  সরকারি শারীরিক শিক্ষা কলেজ চট্টগ্রাম এর প্রাক্তন শিক্ষার্থী পরিষদের উদ্যোগে পুনঃর্মিলনী উৎসব আজ শুক্রবার (৩ নভেম্বর ) সকালে নগরীর হালিশহর কলেজ ময়দানে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে আলকরন ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম,ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ক্লাস্টার বিডি চেয়ারম্যান মো. সাইফুল হক, সাবেক জেলা ক্রীড়া কর্মকর্তা আ ক ম সাহাবুদ্দিন ও মনোরঞ্জন দে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সরকারি শারীরিক শিক্ষা কলেজ চট্টগ্রাম এর অধ্যক্ষ মো. সামসুল আরেফিন প্রধান আলোচক হিসেবে সভায় উপস্থিত ছিলেন।

মোহাম্মদ জোবায়ের ও শামীমা সুলতানার সঞ্চালনায় পূর্নমিলনী উৎসবে সভাপতিত্ব করেন পুন:র্মিলনী উৎসব পরিষদের আহবায়ক তৌহিদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন পুন:র্মিলনী উৎসবে সহপাটিদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও মমত্ববোধের বন্ধনকে সুদৃঢ় করে। প্রাক্তনরা ক্ষণিকের জন্য প্রিয় প্রতিষ্ঠানে এসে প্রানচাঞ্চল করে তোলে। একে অপরের প্রতি মেল বন্ধন রচিত হয়।

প্রাক্তনদের অংশ গ্রহন ও স্মৃতি চারন, প্রতিষ্ঠানের কল্যাণ এবং শিক্ষক-শিক্ষার্থীদের বন্ধন রচনার মাইল ফলক বলে উল্লেখ করেন মেয়র। তিনি বলেন আত্মকেন্দ্রীকতার কারনে আমরা আমাদের ভাই-বোন,আত্মীয় স্বজন,পাড়া-প্রতিবেশি কে কোন অবস্থায় আছে তার খবরটুকু নিতে পারছিনা। সবাই নিজ নিজ কাজে ব্যস্ত হয়ে পড়েছি। পরষ্পর পরষ্পরের মধ্যে সামাজিক দায়বদ্ধতা, হৃদ্ধতা ও মমত্ববোধ নেই বল্লেই চলে।

সেখানে স্বার্থপরতা দখল করে নিয়েছে। ফলে নৈতিকতা ও মানবিকতা প্রায় বিলুপ্ত। এ ধরনের পুণ:র্মিলনী অনুষ্ঠানের মাধ্যমে পরষ্পরের মধ্যে মমত্ববোধ সৃষ্টির ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে। তিনি এ পুন:র্মিলনী উৎসব আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি বলেন আমাদের প্রিয় মাতৃভুমি বাংলাদেশ

আমাদের মধ্যে মতের পার্থক্য থাকতে পারে। দেশের বাইরে গেলে আমরা সবাই এক ও অভিন্ন দেশের নাগরিক। তাই আমাদের প্রিয় জন্মভূমিকে বিনির্মাণে সকলকে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করার আহবান জানান মেয়র। অনুষ্ঠানে সিটি মেয়রের সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ ও বিশিষ্ট সমাজ সেবক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আজাদ খাঁন সহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.