জনগণ যাদের ভোট দেবে, তারাই ক্ষমতায় আসবে

0

সিটি নিউজ ডেস্ক :  আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন নিরপেক্ষ হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, গত ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশের উন্নয়নে কাজ করেছে। পাশাপাশি এই সময়ে অনুষ্ঠিত সব নির্বাচন সুষ্ঠু হয়েছে। এসব ভোটে বিএনপির প্রার্থীরাও জয়লাভ করেছেন।

রোববার (৪ নভেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাংকুয়েট হলে ১৪ দলের সঙ্গে আওয়ামী লীগের সংলাপে শেখ হাসিনা এসব কথা বলেন। এদিন রাত সোয়া ৮টার দিকে এই সংলাপ শুরু হয়।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আওয়ামী লীগের সংলাপের ধারাবাহিকতায় এই সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে, গত ১ নভেম্বর সন্ধ্যায় ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে এবং পরদিন ২ নভেম্বর সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কে এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্হে সংলাপ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দল। এবার ১৪ দলের সঙ্গে সংলাপে বসেছে আওয়ামী লীগ।

বৈঠকের সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘দেশের মানুষের মনে নতুন স্বপ্ন জাগ্রত হয়েছে। আওয়ামী লীগ এলে দেশ উন্নত হয়, সেই বিশ্বাস এখন রয়েছে মানুষের মনে। আমরা আশা করি, আগামীতে মানুষ ভোট দিয়ে নির্বাচিত করলে বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদা পাবে।’ তবে জনগণ যাদের ভোট দেবে, তারাই ক্ষমতায় আসবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অবৈধভভাবে ক্ষমতা দখলকারীরা স্বাধীনতার স্বপ্ন নষ্ট করে দিয়েছিল। ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করে। শুধু তাই নয়, আওয়ামী লীগের আমলে যতগুলো নির্বাচন হয়েছে, সবগুলো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

শেখ হাসিনা বলেন, ২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত প্রায় ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, দারিদ্র্যের হার কমেছে। দেশের এমন উন্নয়নের কারণেই মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দেবে বলে আশাবাদ জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। ভোট নিরপেক্ষ হবে, এতে কোনো সংশয় নেই। জনগণ যাকে ভোট দেবে, তারাই সরকার গঠন করবে। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার কাছে তিনি নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, কারণ বিএনপি-জামায়ত জোট ক্ষমতায় এলে আবার এই দেশ মানি লন্ডারিং, দুর্নীতি, জঙ্গি সন্ত্রাসের দেশে পরিণত হবে। মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে, তাদের ভাগ্যের উন্নয়ন হবে না। তবে, জনগণই ক্ষমতার মালিক। তারা যাকে ভোট দেবে, তারাই সরকার গঠন করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.