চন্দনাইশ কেশুয়া গ্রামে “স্বপ্নবিলাস বিদ্যানিকেতন” উদ্বোধন

0

সিটি নিউজ ডেস্ক :  চন্দনাইশ উপজেলার কেশুয়া গ্রামে উদ্বোধন হলো স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের তৃতীয় শাখার কার্যক্রম। গ্রামের গরীব অসহায়, পিছিয়ে পড়া, মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্বপ্নবিলাস বিদ্যানিকেতন’র কার্যক্রম পরিচালনা হয়।

গত শুক্রবার ৯ই নভেম্বর চন্দনাইশ উপজেলার কেশুয়ার সৈয়দ বাজারে খানকায়ে মজিদিয়া ইবতেদায়ি মাদ্রাসায় উদ্বোধনী অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক শের আলী, বরকল এস জেড উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরহাদ হোসেন, সমাজসেবক ও শিক্ষানুরাগী দিদারুর রশিদ কাজেমী, ইপসার সহকারী পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম মিয়াজী, সিটি নিউজ এর নির্বাহী সম্পাদক গোলাম সরওয়ার,সমাজ সেবক মোরশেদুল আলম, শিক্ষক সেলী আকতার প্রমুখ।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া তরুণ তরুনীদের নিয়ে ভিন্নধর্মী এই স্বেচ্ছাসেবী বিদ্যানিকেতনটি পরিচালিত হয়ে আসছে। সপ্তাহে নিয়মিত দুই দিন পাঠদানের পাশাপাশি ছাত্রছাত্রীদের বিভিন্ন ধরনের সহযোগিতা করছে স্বপ্নবিলাস বিদ্যানিকেতন। এদিকে গত ২৬শে অক্টোবর হতে স্বপ্নবিলাস বিদ্যানিকেতন এর ২য় শাখার কার্যক্রম বরকল আব্বাস ফকির বাড়িতে পরিচালিত হচ্ছে।

বিদ্যানিকতনের উদ্যোক্তা মোহাম্মদ সাইফুদ্দীন এর পরিচালনায় আকলিমা খানম সুমাইয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন এনায়েত হোসেন, মো.রকিব, মোফাহিম, মো জামিউল আলম, মো. আহসান, মো. ইমন,শাওন, মিজান,শামসুদ্দীন,মঈন উদ্দীন,রাসেল,সায়মন,জাহেদ,মিনহাজ,রিমি আকতার,ইশরাত, নিতু আকতার,পপি আকতার, তানজিনা আকতার,সুমি, শাপলা, জনি,আরমান, নূর হোসেন, মজিদ, এনাম, বাপ্পু, বোরহান, হাবিব, টিপু, আনিস, আবদুল্লাহসহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিদ্যানিকেতন এর শিক্ষক-শিক্ষিকা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা স্বপ্নবিলাস বিদ্যানিকেতন এর কার্যক্রম কে সাধুবাদ জানিয়ে উপস্থিত বক্তারা বলেন, সমাজ থেকে নিরক্ষরতা দূর করে একটা আলোকিত সমাজ গঠনে এ ধরনের সংগঠনের কোন বিকল্প নেই। বিত্তবান ও সুশীল সমাজ যদি এই ধরনের কাজে এগিয়ে আসে তাহলে গ্রামের গরীব-অসহায় ছাত্রছাত্রীদেরকে ও সুশিক্ষিত করে তোলার মাধ্যমে একটা সুন্দর সমাজ তথা একটা আদর্শ রাষ্ট্র গঠন সম্ভব। গ্রামের গরীব-অসহায় ছাত্রছাত্রীদের পাশে দাড়ানোর যে স্বপ্ন নিয়ে স্বপ্নবিলাস বিদ্যানিকেতন যাত্রা শুরু করে তা বাস্তবায়নের জন্য বক্তারা সকলকে এগিয়ে আসতে আহবান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.