খালেদার বিকল্প ফখরুল

0

 

সিটি নিউজ ডেস্কঃ খালেদা জিয়ার বিকল্প মির্জা ফখরুল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প হিসেবে মনোয়ননপত্র জমা দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (২৮ নভেম্বর) দুপুরে বগুড়ার রিটার্নিং অফিসারের কার্যালয়ে তিনি নিজেই মনোনয়নপত্র জমা দেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, বগুড়া থেকে তিনি (ফখরুল) নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁও গেছেন। এখানে মিলাদ অংশ নেয়ার পর ঢাকায় ফিরবেন। প্রসঙ্গত, মির্জা ফখরুল ঠাকুরগাঁও-১ আসন থেকেও নির্বাচন করবেন।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কি না তা নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে। আর এ শঙ্কা থেকেই খালেদা জিয়ার বিকল্প হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন দলের মহাসচিব।

তাছাড়া একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে বিএনপি প্রায় সব প্রার্থীর বিকল্প রেখে মনোনয়ন ফরম দিয়েছে। কারণ দীর্ঘ দিন ক্ষমতায় না থাকার কারণে দলটির অধিকাংশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা-মোকদ্দমা রয়েছে। ইতোমধ্যে অনেকের সাজাও হয়েছে।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুসারে আজ মনোনয়ন জমার শেষ দিন। আজ বিকেল ৫টার মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে হবে।

তফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ডিসেম্বর।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.