আব্দুল শুক্কুর উঁচু মাপের খেলোয়াড় ছিলেনঃ মেয়র

0

সিটি নিউজঃ চান্দগাঁও খেলোয়াড় সমিতি কর্তৃক আয়োজিত আব্দুল শুক্কুর স্মৃতি আন্তঃ ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা চান্দগাঁও আবাসিক এলাকা মাঠে অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (৮ ডিসেম্বর) বিকেলে অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠিত এই খেলায় এয়ামিন স্মৃতি সংসদ, রুহুল কাদের স্মৃতি সংসদকে ২-০ গোলে পরাজিত করে এয়ামিন স্মৃতি সংসদ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

টুর্ণামেন্টে সেরা খেলোয়াড় জিয়াউর রহমান, সর্বোচ্চ গোলদাতা ফরহাদ উদ্দিন জুয়েল ও মো. শাহীন চৌধুরী ম্যান অব দ্যা ফাইনাল খেলোয়াড় নির্বাচিত হয়। এই উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন, ফুটবল একটি দলগত খেলা। এটি বৈশ্বিকভাবে ব্যাপক পরিচিত ও জনপ্রিয় খেলা। এটি আমাদেরও প্রাণের খেলা। এই খেলা যেখানে হোক না কেন দেখার জন্য আমরা সকলে ছুটে যায়।

আবাসিক এলাকার মাঠে অনুষ্ঠিত এই খেলাটি আমাদের সকলকে আনন্দ দিয়েছে। তজ্জন্য আয়োজকদের ধন্যবাদ জানান মেয়র। তিনি বিজয়ী সকল খেলোয়াড়কে শুভেচ্ছা জানান এবং বিজিত দলকে আরো বেশি অনুশীলন করার পরামর্শ দেন। এ প্রসঙ্গে মেয়র বলেন জনাব আব্দুল শুক্কুর একজন উঁচু মাপের খেলোয়াড় এবং খেলোয়াড় সৃষ্টির কারিগর ছিলেন।

তাঁর অনুপ্রেরণায় এই চট্টগ্রামে জাতীয় পর্যায়ের অনেক ফুটবলার সৃষ্টি হয়েছে। তারাই চট্টগ্রামের ঐতিহ্য ও গৌরবকে দেশি-বিদেশিদের কাছে তুলে ধরেছে। মেয়র তাঁর অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন এই খেলাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়ার গেলে এই অঞ্চলে অনেক প্রতিভাবান খেলোয়াড় বেড়িয়ে আসবে। এদের মাধ্যমে জনাব শুক্কুরের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তাই তিনি ক্রীড়া সংগঠক, ক্রীড়ামুদীসহ সকলকে জনপ্রিয় এই ফুটবল খেলাকে পরিকল্পিতভাবে পরিচালনায় আহ্বান জানান।

আব্দুল শুক্কুর চৌধুরী স্মৃতি আন্তঃ ফুটবল টুর্ণামেন্টের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী শামীম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক নোমান আল মাহমুদ, স্বাগতিক কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, আশরাফুল আলম, চট্টগ্রাম মোহামেডামের কোচ নুরুল ইসলাম লেদু, সিজেকেএস এর যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, ক্রীড়া সংগঠক মো. ইসা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. আলী হোসেন, মো. সাইফুদ্দিন, মো. সোহেল, আবু বক্কর চৌধুরী, মো. জসীম, মো. জুয়েল, মো. টিটু, মো. আলাউদ্দিন, মনরঞ্জন দাশ, মো. সেলিম, নেজাম, মানিক প্রমুখ। পরে মেয়র বিজয়ী ও বিজিত দলের ম্যানেজার, অধিনায়ক ও খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.