শেখ হাসিনা কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলা ফোক গানের অন্যতম জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়া ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি আছেন বেশ কয়েকদিন যাবৎ। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার ভোরে তাকে সাভার থেকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  কাঙ্গালিনী সুফিয়ার মেয়ে পুষ্প সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

পুষ্প জানান, সাভারের এনাম মেডিকেল হাসপাতালে মায়ের চিকিৎসা চলছিল। আজ মঙ্গলবার ফাইনাল রিপোর্ট দেয়ার কথা। কিন্তু ফজরের আজানের পর আমাদের কাছে কিছু মানুষ আসে এবং রেডি হতে বলে। তারা জানান প্রধানমন্ত্রীর নির্দেশে এসেছেন।

প্রধানমন্ত্রী মায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। তখন দেখি অ্যাম্বুলেন্সও রেডি। এই অ্যাম্বুলেন্সে করেই আমাদের বঙ্গবন্ধু মেডিকেল কলেজে নিয়ে আসা হয়।

গেল মঙ্গলবারও সাভারে নিজ বাড়িতে সুস্থই ছিলেন কাঙ্গালিনী সুফিয়া। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে অজ্ঞান হলে দ্রুত এনাম মেডিকেল হাসপাতালে নিয়ে আসা হয়। তখন প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসকরা জানান, ব্রেইন স্ট্রোক করেছেন সুফিয়া। এমনকি হার্টে ও কিডনীতেও মেজর সমস্যা রয়েছে।

বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। পেয়েছেন ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার। তার গাওয়া জনপ্রিয়তা পাওয়া গানগুলোর মধ্যে ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে’, ‘বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’ এবং ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ গানগুলো উল্লেখযোগ্য।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.