বোধনের বিজয় দিবস উদযাপন

0

কারেন্ট টাইমসঃ  ফুলের পাপড়ি আর মোমবাতির আলোয় ফুটে উঠেছে ‘৪৮’। অফুরন্ত আত্মত্যাগ আর রক্তের বিনিময়ে অর্জিত মহান বিজয়ের ৪৭ বছর পূর্ণ হলো। ৪৮ বছরে পদার্পণ। দিনটিকে স্মরণ করতে বোধন আবৃত্তি পরিষদ শনিবার সন্ধ্যায় চেরাগী পাহাড় মোড়ে আয়োজন করে বিশেষ অনুষ্ঠানের।

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর রাজাকার, আলবদর, আলশামস ও পাক হানাদাররা জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করে। সেইসব বুদ্ধিজীবী এবং মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে ছিল প্রদীপ প্রজ্বলন, আবৃত্তি ও কথামালা ছিল।

‘এখনো ঘাতক বিক্ষত কওে সোনার বাংলাদেশ’ শীর্ষক এক পথআবৃত্তি অনুষ্ঠানে তারুণ্যের উচ্ছ্বাসের আবৃত্তিশিল্পী শ্রাবণী দাশগুপ্তা, শৈশব আবৃত্তি সংগঠনের মিলি চৌধুরী, চট্টগ্রাম আবৃত্তি মঞ্চের আল ইমরান, একুশের অনির্বাণ চৌধুরী ও মুনা চৌধুরী আবৃত্তি পরিবেশন করে। আবৃত্তিশিল্পী সঞ্জয় পালের গ্রন্থনা ও নির্দেশনায় ছিল বৃন্দ প্রযোজনা ‘মিছিলের রাজপথ’। মুক্তিযুদ্ধেও গৌরবময় ইতিহাস ও বর্তমান সময়ের বাস্তবতা উঠে আসে আবৃত্তিশিল্পীদের কণ্ঠে।

অবৃৃৃত্তিশিল্পী মৃন্ময় বিশ্বাসের সঞ্চালনায় কথামালায় ছিলেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী, বিএফইউজেরর সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও বোধনের স্থায়ী পরিষদ সদস্য পঞ্চানন চৌধুরী।

আরো আবৃত্তি করেন ইসমাইল সোহেল, সঞ্জয় পাল, বিপ্লব কুমার শীল, চিন্ময় মিত্র, সাজেদুল আনোয়ার, তহুরা পিংকি, মারুফ রায়হান, জলিল উল্লাহ, ছাদেকুর রহমান সবুজ, শ্রেয়সী স্রোতস্বিনী , সুতপা মজুমদার, আবু সাঈদ রিয়াদ, প্রজ্ঞা পারমিতা, সাজ্জাদ হোসেন, মৃত্তিকা চক্রবর্তী, তনুজা চক্রবর্তী, জসিম উদ্দীন, হামিমা তাহেরা খানম, রূপা আক্তার, সুমি মল্লিক, ফাতিন মাহতাব বিন আফসার, মিফতাহুল জান্নাত, শ্রেয়সী বড়ুয়া, মাশতুরা মেহরীন স্নেহা, প্রিয়ন্তি বড়ুয়া, শারদীয়া দত্ত শ্রেয়া, সৌরেন সেন চৌধুরী, হিরন্ময় বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.