বান্ডিল বান্ডিল টাকা সরকার ও র‌্যাবের নাটকঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বান্ডিল বান্ডিল টাকা-এগুলো রাষ্ট্রেরই টাকা। নাটক করার জন্যই সরকার এ টাকাগুলো র‌্যাবের কাছে সরবরাহ করেছে কল্পকাহিনী তৈরির জন্য। এই কোটি কোটি টাকা সরকার ও র‌্যাবের সাজানো নাটক। র‌্যাবের উদ্দেশে রিজভী বলেন,  আপনি যাদের গ্রেফতার দেখিয়েছেন, আসলে তাদের কয়দিন আগে তুলে নিয়েছিলেন? সেটি মানুষ জানতে চায়। কথাগুলো বলেছেন  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

আজ বুধবার (২৬ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, র‌্যাবের মহাপরিচালক দুবাই থেকে আসা টাকার মনগড়া কুৎসামূলক কাহিনি রচনা করেছেন। মানুষের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য আওয়ামী নেতারা এই বানোয়াট কাহিনী নিজেরা প্রচার না করে র‌্যাবের মহাপরিচালকের মুখ দিয়ে বলাচ্ছেন।

র‌্যাবের অভিযান ও মহাপরিচালকের ব্রিফিংয়ে প্রমাণিত হয় যে, শরীয়তপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী মিয়া নুরউদ্দিন অপুর ওপর হামলা ছিল সরকারের পূর্বপরিকল্পিত। এই সহিংস ও ন্যক্কারজনক ঘটনা ঢাকতেই সরকার সুপরিকল্পিতভাবে কোটি কোটি টাকার নাটকটি মঞ্চস্থ করেছে।

বিএনপির এ নেতা বলেন, সরকার রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে শত শত কোটি টাকা দিয়ে এ রকম কল্পকাহিনি বানিয়ে বাজারজাত করার জন্য বায়োস্কোপ তৈরি করে রেখেছে, যার সঙ্গে সত্যের কোনো লেশমাত্র নেই। নির্বাচনী মাঠ একতরফা করতে বিভিন্ন বাহিনীকে ব্যবহার করা হচ্ছে, র‌্যাবকেও ব্যবহার করছে এ রকম কল্পকাহিনি রচনার জন্য।

রিজভী আরও বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম ও র‌্যাবের অভিযানে ধানের শীষের প্রার্থী মিয়া নুরউদ্দিন অপুকে জড়িয়ে যে কাল্পনিক কাহিনি রচিত হয়েছে তা বুঝতে আর কারও বাকি নেই।

তিনি বলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে, সাবেক সেনাপ্রধান জেনারেল মঈনউদ্দিন আহমেদ বলেছিলেন-তারেক রহমান নাকি বিদ্যুৎ খাত থেকে ২০ হাজার কোটি টাকা লোপাট করেছেন। অথচ জানা গেল ৫ বছরে বিদ্যুৎ খাতে বাজেটই ছিল ১৩ হাজার কোটি টাকা।

এদিন রিজভী অভিযোগ করে বলেন, রাষ্ট্রীয় কোষাগার থেকে ৮০০ কোটি টাকা লুট হয়ে গেল। ব্যাংকের ভোল্টের স্বর্ণ তামা হয়ে গেল। লাখ লাখ টন কয়লা গিলে ফেলা হল। সাগর-রুনি হত্যার তদন্ত তো র‌্যাবই করেছে। আজও কেন এই লুট হওয়া টাকা, কয়লা, সোনা উদ্ধার হয়নি, আজও কেন সাগর-রুনির হত্যাকারীরা ধরতে পারেনি র‌্যাব? ডিজি এই প্রশ্নগুলোর উত্তর দেবেন কি? যারা লাখ লাখ কোটি টাকা পাচার করে বিদেশে সেকেন্ড হোম ও বেগম পল্লী বানাচ্ছে তারা ধরাছোঁয়ার বাহিরে কেন? আর প্রতিনিয়ত হামলা-মামলায় ক্ষতবিক্ষত বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচারের বীরত্ব দেখাচ্ছেন র‌্যাবের কিছু কর্মকর্তা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.