সীতাকুন্ডে দিদারুল আলম ঋণ খেলাপি হলেও বৈধ ঘোষণা-বিএনপি

0

সিটি নিউজ,ডেস্ক : চট্টগ্রাম-৪ সীতাকুন্ড আসনে আওয়ামীলীগ প্রার্থী বর্তমান সাংসদ দিদারুল আলম একজন ঋণ খেলাপী হিসেবে বাংলাদেশ ব্যাংক ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর ঋণ খেলাপির তালিকায় ১ নম্বরে রয়েছে। দিদারুল আলম ঋণ খেলাপী হওয়া সত্ত্বেও তার প্রার্থীতা বৈধ ঘোষণা করে নির্বাচনী বৈতরণী পাড় করে দেয়ার ষড়যন্ত্র করছে একটি মহল।

২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম সংসদীয় আসন-৪ এর মনোনীত ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা মো. আসলাম চৌধুরীর পক্ষে আজ ২৮ ডিসেম্বর শুক্রবার সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. শাহরিয়ার হোসেন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আসলাম চৌধুরীর বিশেষ আমমোক্তারনামা মূলে বিশেষ ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি মো. শাহরিয়ার হোসেন চৌধুরী অভিযোগে জানান, মো. আসলাম চৌধুরী মনোনয়ন বাছাই পূর্বে রিটার্নিং অফিসার কর্তৃক অবৈধভাবে বাতিল ঘোষণা করেন।

উক্ত সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা নির্বাচন কমিশন বরাবর আপীল দায়ের করি গত ৫ ডিসেম্বর। আপীল আবেদন উভয় পক্ষের উপস্থিতিতে এবং উপস্থিত মিডিয়ার সামনে মো. আসলাম চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হলে কোন এক অদৃশ্য ক্ষমতাবলে অথবা কলকাঠিতে রাতের আঁধারে রাত ৩ টায় সিদ্ধান্ত পরিবর্তন হয়ে আমাদের আবেদন না মঞ্জুর হয়।

তারপরও নিয়তি মেনে নিয়ে আমরা উচ্চ আদালতের শরণাপন্ন হয়ে ১৫৭৮৩/১৮ দায়ের করলে হাইকোর্ট গত ১৩ ডিসেম্বর আমাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন। বাংলাদেশ জাতীয় নির্বাচন কমিশন আমাদের প্রার্থীতা বৈধ ঘোষণা না করে আপীল বিভাগে আপীল দায়ের করেন নং ৪৬৬২/১৮ কিন্তু উক্ত আপীল গত ১৮ ডিসেম্বর সুপ্রীম কোর্ট খারিজ করে দিয়ে আমাদের প্রার্থীতা বহাল রাখেন।

আমাদের আওয়ামীলীগ প্রতিদ্বন্দ্বি প্রার্থী দিদারুল আলমও একজন ঋণ খেলাপী।কিন্তু বাংলাদেশের ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর রিপোর্ট অনুযায়ী নির্বাচন কমিশন কর্তৃক রিপোর্ট প্রদান করে যে, দিদারুল আলম একজন ঋণ খেলাপী। এরকম অনিয়ম, পক্ষপাতমূলক ও ষড়যন্ত্রমূলক আচরণের মাধ্যমে আমরা কি করে একটি ভাল সুষ্ঠু নির্বাচন পাব। এ সব তদন্তপূর্বক দিদারুল আলমের প্রার্থীতা স্থগিতপূর্বকসহ এসব কাজের সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন সংবাদ সম্মেলনে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.