পুনঃনির্বাচনের দাবী তাদের মামা বাড়ীর আবদারঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পুনঃনির্বাচনের দাবী তাদের মামা বাড়ীর আবদার, যা কখনো পূরণ হবে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর জাতীয় ঐক্যফ্রন্টের পুনরায় নির্বাচনের দাবি প্রত্যাখ্যান করে ওবায়দুল কাদের বলেছেন, ‘এটা কি মামা বাড়ির আবদার?’

আজ মঙ্গলবার (১ জানুয়ারী) সকাল পৌনে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচনে মাত্র ৭ আসন পাওয়া ঐক্যফ্রন্ট নির্বাচনকে প্রহশনমূলক, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করে ও পুনঃনির্বাচনের দাবি করেছে। নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ২৮৮টি আসন পেয়েছে।

সেতুমন্ত্রী বলেন, আমাদের যে উন্নয়ন, সমৃদ্ধির যে অগ্রযাত্রা অব্যাহত রাখবো এবং আমাদের লক্ষ্যাভিমুখী আমরা এগিয়ে যাবো। নব নব বিজয়ে মুখরিত হবো।

তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) ভোটের গেজেট প্রকাশের পরই সব নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন। এ ছাড়া আগামী ১০ জানুয়ারির আগেই মন্ত্রিসভা গঠিত হবে বলেও জানান তিনি।

নির্বাচনে বিএনপি হারার আগেই হাল ছেড়ে দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা নির্বাচন করবেন কিভাবে? নির্বাচন করার মতো কোনো প্রস্তুতি তাদের বাস্তবে ছিল না।

তিনি আরো বলেন, আমি তো মওদুদ আহমেদ সাহেবের সঙ্গে এমনটা আশা করিনি। আমি মনে করেছি তিনি থাকবেন, তার এজেন্টরা থাকবেন। এতে ব্যবধানটা অনেক কমে যেত।এত ব্যবধান হয়তো হতো না। কিন্তু আমার এলাকায় নৌকার যে গণজোয়ার তা ১৯৭০ সালের পর আমি আর দেখিনি। এবার তাদের পরাজয়টা ছিল অবধারিত।

পরাজয়টা কোন কোন ক্ষেত্রে অস্বাভাবিক বলে গণ্য হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এমনটা হয়েছে কেবল তাদের নিজেদের ভুলের কারণে। তাহলে নির্বাচনটা করেছে কি প্রয়োজনে? আপনি এজেন্ট দিবেন না কেন? আপনি ব্যানার, পোস্টার…প্রচারে আপনি কেন ছিলেন না? যদি তারা নির্বাচন করবেন আসলে তারা নির্বাচনের নামে নাটক করেছে।

তিনি বলেন, সারা বিশ্বকে দেখানোর জন্য এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা নির্বাচনে অংশগ্রহণ করেও নির্বাচনের প্রয়োজনীয় প্রস্তুতি প্রদর্শন করেন নাই।

জাতীয় পার্টি এবারও বিরোধী দলের দায়িত্ব পালন করবে কি না এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নেবেন বলেও জানান ওবায়দুল কাদের

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.