টেকনাফে ২২ কোটি টাকার ইয়াবাসহ চোরাইপণ্য আটক

0

শাহজাহান চৌধুরী শাহীন,কক্সবাজার: কক্সবাজারের সীমান্তবর্তী টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্ত বিওপি ও ক্যাম্প গুলো গত ১ ডিসেম্বর ২০১৮ হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে টহল পরিচালনা করে প্রায় ২২ কোটি টাকার ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অন্যান্য আমদানী নিষিদ্ধ মালামাল আটক করেছে। খবর সংশ্লিষ্ট বিজিবি সুত্রের।

জানা গেছে, গত ২০১৮ সালে বছরের শেষ মাস ডিসেম্বরে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধীনস্ত বিওপি ও ক্যাম্প সমূহ ২১ কোটি ৮৩ লক্ষ ৭৯ হাজার ৪৮০ টাকা মুল্যের ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটকের ঘটনায় মোট ৭১টি মামলা দায়ের করা হয়েছে। এসময় ৪১ জন চোরাকারবারীকে আটক এবং ৩ জন পালিয়েছে।

টেকনাফ-২ বিজিবির পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ‘টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধীনস্ত বিওপি ও ক্যাম্প সমূহ গত ডিসেম্বর মাসে ২১ কোটি ২২ লক্ষ ৫৫ হাজার ৭০০ টাকা মুল্যের ৭ লাখ ৭ হাজার ৫১৯ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এরমধ্যে ৯৯ হাজার ৩৯৪ পিস ইয়াবা মালিকসহ এবং ৬ লাখ ৮ হাজার ১২৫ পিস মালিকবিহীন পাওয়া যায়। ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়েরকৃত ৫৭টি মামলায় ৪১ জন আসামী আটক করা। তবে অভিযানের সময় পালিয়ে যায় আরো ৩ জন। এই ৩ জনকে মামলায় পলাতক আসামী করা হয়।

অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী আরো জানান, আটককৃত অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৩টি মামলায় ২ লাখ ৮০ হাজার ৫০০ টাকা মুল্যের ১৮৭ বোতল বিদেশী মদ, ১টি মামলায় ১৮ হাজার ৯০০ টাকা মুল্যের ৬৩ লিটার চোলাই মদ, ১টি মামলায় ৩ হাজার ৫০০ টাকা মুল্যের ১ কেজি গাঁজা, ৩টি মামলায় ৩ লাখ ৩১ হাজার ৭৫০ টাকা মুল্যের ১ হাজার ৩২৭ ক্যান বিয়ার রয়েছে। এসব মাদকের ৮টি মামলায় কোন আসামী আটক বা পলাতক নেই। তাছাড়া ৬টি মামলায় ৫৪ লাখ ৮৯ হাজার ১৩০ টাকা মুল্যের বিভিন্ন প্রকার চোরাই পণ্য আটক করা হয়েছে। চোরাই পণ্য আটকেও কোন আসামী আটক বা পলাতক নেই বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.