সৈয়দ আশরাফ’র মৃত্যুতে দোয়া মাহফিল ছাত্রলীগের

0

চট্টগ্রাম : বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর শাখার পূর্ব ঘোষিত কর্মসূচীর পরিবর্তন করে বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান প্রেসিডিয়াম সদস্য, জনপ্রশাসন মন্ত্রী ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোকাঞ্জলিতে পরিণত হয়। অনুষ্ঠানের শুরুতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠান শেষে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমু’র সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. অনুপম সেন বলেন, ছাত্রলীগ ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা পরবর্তী সামরিক স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে গৌরব উজ্জ্বল ভূমিকা পালন করেছে। ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাসেরই অংশ।

তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জাতীয় প্রেক্ষাপটে সমাজ মঙ্গল ও প্রগতি চেতনায় ছাত্রলীগকে অগ্রবর্তী ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশ শুধু সমৃদ্ধ নয় এদেশকে সংস্কৃতি ঋদ্ধ মানবিক গুণাবলী সম্পন্ন একটি কল্যাণমুখী রাষ্ট্রে পরিণত করতে নূতন প্রজন্মের সন্তানকে পরি”ছন্ন রাজনীতির চর্চা করতে হবে।

বিশেষ অতিথির ভাষণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ছাত্রলীগের ইতিহাস মাথানত না করার ইতিহাস। আমরা যখন ছাত্রলীগ করেছি তখন আমাদের একমাত্র সংকল্প ছিল এই জাতিকে বঙ্গবন্ধুর নির্দেশনায় স্বাধীনতা উপহার দেব সেই স্বাধীনতা অর্জিত হয়েছে। তাই ছাত্রলীগকে রাজনীতিক কমিটমেন্টের জায়গায় নিবেদিত হতে হবে এবং খেয়াল রাখতে হবে মিডিয়ায় যেন ছাত্রলীগ কোন কলঙ্কিত খবরের শিরোনাম না হয়। তাহলেই জনগণের প্রতি তাদের আস্থা অক্ষুন্ন থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি তালেব আলী, একরামুল হক রাসেল, নাঈম রনি, মঈনুল হাসান চৌধুরী শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মন, সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু, খোরশেদ আলম মানিক, সম্পাদক মন্ডলীর সদস্য এম.এ হালিম সিকদার মিতু, আবুল মনছুর টিটু, মিনহাজুল আবেদীন সানি, ওসমান গনি বাপ্পি, নাদিম উদ্দিন, দীপংকর সোম শান্ত, হেদায়েত হোসেন, শরিফুল ইসলাম আদনান, এম আর হৃদয়, সাব্বির সাকির, শাহজান সাজু, মোশরাফুল হক পাভেল, শেখর দাশ, মিজানুর রহমান, মহানগর ছাত্রলীগ নেতা বিকাশ দাশ, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা এস. শরফ আলী জুয়েল, হামান আলী হাসান, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সিটি কলেজ ছাত্রলীগ নেতা সাইফুল সাইফ, সৈয়দ আবদুল হাদী, আশীষ সরকার, ইসলামিয়া কলেজ ছাত্রলীগ নেতা ইবনে জামান ডায়মন্ড, মো: আবিদ, ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বাবু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.