বরকল ডা.মতিন সড়কের কালভার্ট এখন মরণফাঁদ

0

নিজস্ব সংবাদদাতা,সিটি নিউজ: চন্দনাইশ উপজেলার বরকল ১নং ওয়ার্ড এলাকায় ডা. আবদুল মতিন সড়কের মহিশমারা খালের উপর কালভার্টটি ভেঙ্গে মরণফাঁদে পরিণত হয়েছে। এ কারণে সড়কটিতে কোন যানবাহন চলাচল করতে পারছে না। হালকা যানবাহনও চলছে চরম ঝুঁকি নিয়ে জনদুর্ভোগ চরমে। এলাকাবাসীর অভিযোগ, প্রায় দুই বছর ধরে কালভার্টটি ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। কিন্তু কর্তৃপক্ষ সংস্কারের উদ্যোগ নিচ্ছে না।

সরজমিনে দেখা যায়, উপজেলার উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হয়ে ডা. আবদুল মতিন সড়কটি আমরা হাসপাতালের সম্মুখ দিয়ে শহিদ মুরিদুল আলম (গাছবাড়ীয়া-বরকল) সড়ক ও কেশুয়া রাস্তার মাথা এলাকায় দুইদিকে সংযুক্ত হয়।

স্থানীয়রা জানান,এ সড়ক দিয়ে উত্তর বরকল এলাকার স্কুল, কলেজ, মাদরাসা পড়ুয়া শিক্ষার্থীরা সহ স্থানীয় লোকজন চলাচল করেন এবং সড়কের মহিশমারা খালের উপর কালভার্টটি দীর্ঘ ২ বৎসরকাল পূর্বে ভেঙ্গে মেকাডাম সহ উঠে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

ফলে এ এলাকার সাধারণ মানুষ, শিক্ষার্থী, মুমুর্ষ রোগীদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়াসহ যানবাহনে চলাচল ব্যাহত হচ্ছে।স্থানীয় সচেতন মহল এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে কালভার্টটি পুনঃ সংস্কারের দাবী জানিয়েছেন।

বরকল ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, কালভার্টটি দীর্ঘ সময় ধরে নষ্ট হয়ে গেলেও সড়কটি স্থানীয় সরকার বিভাগ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করার পরও কোন পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.