সংসদ নতুন সরকার গঠন সবই প্রত্যাখান করলামঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘যে নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, জনগণ পুরোপুরিভাবে এটাকে বর্জন করেছে বলা যেতে পারে। জনগণ এই নির্বাচনের ফলাফল কখনোই মেনে নেয়নি। সেই নির্বাচনের ফলাফলের ভিত্তিতে কোনো পার্লামেন্ট গঠন বা সরকার গঠন এটা নিয়ে মন্তব্য করার তো হাস্যকর ছাড়া কিছু না। সবই প্রত্যাখান করলাম যোগ করেন তিনি।

আজ মঙ্গলবার (৮ জানুয়ারী) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির নেতাকর্মীদের সাথে অনানুষ্ঠানিক এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছি, পার্লামেন্ট গঠন প্রত্যাখ্যান করেছি, এবং সরকার গঠন পুরোপুরিভাবে প্রত্যাখান করেছি। আমরা বিশ্বাস করি, এই সরকারের কোনো অধিকার নেই যে বাংলাদেশের ১৬ কোটি মানুষের ওপর তাদের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করার। এই জন্য এটা কখনোই জনগণের ভোট করে নাই, জনগণ ভোট দিয়ে এদেরকে নির্বাচিত করে নাই।

২০১৪ সালে এই প্রেক্ষাপটই ছিলো এবং এরপরও ৫ বছর তারা শাসন করেছে এমন আরেক এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, পাকিস্তান থাকে নাই? থাকছে তো। বিভিন্ন জায়গায় থাকছে না? জনগণের সঙ্গে সম্পর্ক নাই কিন্তু সরকার আছে। সরকার তো থাকেই, একটা কিছু না কিছু থাকতে হবে। তার সঙ্গে এটাকে মিলিয়ে লাভ নাই। আপনি এটা চিন্তা করেন না কেন যে আপনার গোটা জাতি ডিপ্রাইব হয়ে গেছে। একবারও ভাবেন না গোটা বাঙালি জাতিটাকে আজকে প্রতারণা করলো৷

তিনি বলেন, একবারও ভাবেন মনের মধ্যে আপনাদের মনের মধ্যে আবেগ আসে না যে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছি, যে চেতনার ভিত্তিতে সেই চেতনাকে আমি ধূলিস্যাৎ করে দিয়ে কিছু লোকের দখলদারিত্বের জন্য আপনি সরকার গঠন করেছেন দেশ পরিচালনার জন্য। আবার আপনারা রেফারেন্স টানবেন।

বিএনপি এখন কি করবে এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, বিএনপি এখন যা করার তা করবে৷ জনগণের দল, লিবারেল ডেমোক্রেটিক পার্টি৷ গণতান্ত্রিক আন্দোলন করবে,গণতান্ত্রিক সংগ্রাম করবে জনগণের সরকারের জন্য।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.