মার্চের মধ্যে বাঁশখালী হবে বাল্য বিবাহ মুক্তঃ ইউএনও

0

বাঁশখালী প্রতিনিধিঃ বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেছেন, আগামী মার্চ মাসের মধ্যে বাঁশখালীকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হভে। বাঁশখালী শেখেরখীল ইউনিয়ন পরিষদের উদ্যোগে বাল্যবিবাহ নিরোধ, মাদক দমন, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে আলোচনা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠি হয়।

বুধবার এ উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। শেখেরখীল ইউনিয়ন পরিষদের সচিব অরুন জয় ধর এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন বাঁশখালী একাডেমির পরিচালক ও স্থায়ীত্বশীল উন্নয়ন সংগঠন ইপসার কর্মকর্তা সাংবাদিক কল্যাণ বড়ুয়া, শেখেরখীল দারুস সালাম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইসমাঈল, শেখেরখীল দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম, ঈমামদের পক্ষে মৌলানা মামুনুর রশিদ, লালজীবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, শেখেরখীল এলাহী বক্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রেজাউল করিম, ইউপি সদস্য সমশুল আলম, সাজ্জাদ হোসেন মাসুদ, ইকবাল হোসেন, সাইফুল আলম প্রমুখ ।

সভার প্রধান অতিথি বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন বর্তমান সরকার সর্বক্ষেত্রে উন্নয়নের যে ভুমিকা রাখছে তার সুফল সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি বাল্যবিবাহ রোধে সবার গুরুপ্তপূর্ণ ভুমিকা রাখতে হবে । আগামী মার্চ মাসের মধ্যে বাঁশখালীকে বাল্যবিবাহমুক্ত ঘোষনা করা হবে ।

তিনি বলেন, বর্তমান সরকার মাদক ও জঙ্গীবাদকে জিরো টলারেন্স ঘোষনা করেছে । যারা এসব কাজে জড়াবে তারা কোন অবস্থায় ছাড় পাবেনা । তিনি সকলের প্রতি আহবান জানান সরকারের পাশাপাশি সবাইকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে ।

তিনি আরো বলেন শেখেরখীলে স্থায়ীত্বশীল উন্নয়ন সংগঠন ইপসার পক্ষ থেকে ৪২ টি বাড়ি এবং ৮টি নলকুপ স্থাপন করেছে ।তাদের আজকের অনুষ্ঠানের মাধ্যমে ধন্যবাদ জানাই । তারা আগামীতে আরো উন্নয়ন কর্মকান্ড করবে এ এলাকার উন্নয়নের স্বার্থে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.