ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের খাতা আলাদাভাবে দেখা হবেঃ দিপু মনি

0

সিটি নিউজ ডেস্কঃ  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের কোন সমস্যা হবে না, তাদের উত্তরপত্র আলাদাভাবে মূল্যায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের খাতা আলাদাভাবে দেখার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আজ রবিবার (৩ ফেব্রুয়ারী) বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী বলেন, আগামীতে যাতে এ ধরণের সমস্যা না হয়, সেজন্য ঘটনাটি তদন্ত করা হচ্ছে, তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।

যেসব পরীক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের খাতা আলাদাভাবে দেখার ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যাদের ভুলের কারণে এই ঘটনাটি ঘটেছে, তাদেরকে ইতিমধ্যেই তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে।

তদন্ত প্রতিবেদনের পর তদন্তের ফলাফল সাপেক্ষে তাদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, নিয়মিত পরীক্ষার্থীদের মধ্যে যারা অনিয়মিত পরীক্ষার্থীদের প্রশ্নে পরীক্ষা দিয়েছেন তাদের ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। এসব ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের পরীক্ষার খাতা সম্পূর্ণ আলাদাভাবে দেখার ব্যবস্থা নেওয়া হয়েছে, যাতে তারা ক্ষতিগ্রস্ত না হয়।

অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষায় ভুল প্রশ্ন সরবরাহের ফলে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের বিষয়টি বাস্তবতার নিরিখে সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। যদি এ ব্যাপারে এর চেয়ে ভাল কোনো সমাধান প্রস্তাব থাকে তা জানালে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.