হজের দুটি প্যাকেজ অনুমোদন খরচ বাড়ল ২০ হাজার

0

সিটি নিউজ ডেস্কঃ পবিত্র হজ পালনে এবার খরচ বেড়েছে ২০ হাজার। মন্ত্রিসভার বৈঠকে দুটি হজ প্যাকেজের খসড়া অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী

আজ সোমবার (১১ ফেব্রুয়ারী) শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁওয়ের কার্যালয়ে মন্ত্রীসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ বিষয়ে ব্রিফিং করেন।

তিনি জানান, সরকারি ব্যবস্থাপনায় এবার পবিত্র হজব্রত পালন দুটি প্যাকেজ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রথম প্যাকেজে ৪ লাখ ১৮ হাজার ৫০০ এবং দ্বিতীয় প্যাকেজে ৩ লাখ ৪৪ হাজার টাকা খরচ হবে।

গতবারের চেয়ে প্রথম প্যাকেজে (৩ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা) ২০ হাজার ৫৭১ টাকা এবং দ্বিতীয় প্যাকেজে (৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা) ১২ হাজার ৬৪১ টাকা বেড়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এর বাইরে বেসরকারি ব্যবস্থাপনায় প্রথম প্যাকেজের আওতায় হজের খরচ ৩ লাখ ৪৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এই অঙ্কের নিচে কেউ কোনো প্যাকেজ নির্ধারণ করতে পারবেন না।

তিনি আরও জানান, সরকারি ব্যবস্থাপনায় প্রথম প্যাকেজের আওতায় হজব্রতদের জন্য সর্বোচ্চ ৫০০ মিটারের মধ্যে বাসা ভাড়া নেয়া হবে। দ্বিতীয় প্যাকেজের ক্ষেত্রে দুই কিলোমিটারের মধ্যে থাকবে বাসার অবস্থান। এ ছাড়া মন্ত্রিসভার বৈঠকে জাতীয় হজ ও ওমরাহ নীতি (সংশোধন) অনুমোদন দেয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.