ওমানে সোস্যাল ক্লাব প্রবাসীদের কল্যাণে কাজ করছেঃ মো. আনোয়ার 

0

দিলীপ তালুকদারঃ দেশে প্রচুর আবকাঠামোগত উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর উন্নয়ন হচ্ছে প্রচুর। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনগন যে রায় দিয়েছেন তা যুগান্তকারী। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হওয়াতে প্রবাসীরা আনন্দিত। এ কথাগুলো বলেছেন, বাংলাদেশ সোস্যোল ক্লাব, সালতানাত অব ওমানের জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ আনোয়ার হোসেন।

সিটি নিউজ বিডি ডট কমকে তিনি বলেন, ওমানে সোস্যাল ক্লাবের সাংগঠনিক কর্মকা- বর্তমানে খুবই প্রশংসনীয়। ওমানসহ মধ্যপ্রাচ্যের দেশ সমূহে রাজনৈতিক কোন কর্মকা- চলতে দেয়া হয়না। আমরা সব সময় সচেষ্ট থাকি যে, বাংলাদেশী কমিউনিটি যেন সোস্যাল ক্লাবের মাধ্যমে উপকৃত হয়। ওমানের বিভিন্ন স্থানে আমরা কাউন্সিলিং করার পদক্ষেপ নিয়েছি। দেশ থেকে আমি এবং সম্পাদক সাহেব যাওয়ার পর সম্মানিত সভাপতিসহ কেবিনেটের সকলকে নিয়ে সোস্যাল ক্লাবের কার্যক্রমকে আরো বেগবান করার উদ্যেগ নিচ্ছি।

মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, সোস্যাল ক্লাবের বর্তমানে সদস্য সংখ্যা ২৩৫ জন। কেউ সদসপদ নবায়ন করছেন, কেউ নতুন আসতেছেন। কেউ একসাথে সদস্যপদ পায় না। নির্বাচনের আগে থেকেই বেশী তোড়জোড় হয়। সোস্যাল ক্লাব সব মহলের, গোষ্ঠীর, ব্যাক্তির সাথে সুসম্পর্ক বজায় রেখে প্রবাসীদের কল্যাণে কাজ করছে। আমরা দেশের রাষ্ট্রীয় কর্মসূচীগুলো পালন করে থাকি। বিশিষ্ট সংগঠক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, মাদক এখন প্রবাসীদের জন্য বিষফোড়া হয়ে দাঁড়িয়েছে।

মাদকের কারনে ওমান বিমানবন্দরে বাংলাদেশীদের একলাইন ও অন্যদেশের লোকদের লাইন ভিন্ন। মাদকের আগ্রাসন দেশ ছাড়িয়ে এখন বিদেশে চলে গেছে। তিনি বলেন, প্রায় ৬মাস বন্ধ থাকার পর গত সপ্তাহ থেকে ওমানের মাস্কাট রুটে আবার চালু হচ্ছে বাংলাদেশ বিমানের বড় উড়োজাহাজ। শনিবার ছাড়া সপ্তাহে ৬দিন চলবে ড্রিম লাইনার।

এর মধ্যে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে ৩দিন, সিলেট হয়ে ১দিন এবং সরাসরি ২দিন চলাচল করবে। মরদেহ ও অসুস্থ রোগী পরিবহন এবং ব্যাগেজ জটিলতা নিরসনে মাস্কাট রুটে বিমানের বড় উড়োজাহাজ চালুর জন্য সরকারকে ওমান সোস্যাল ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। বিশিষ্ট সংগঠক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, অতি সম্প্রতি মৃত্যুবরণকারী ওমানের সাবেক রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করছি। নুরুল আলম চৌধুরী একজন অত্যন্ত ভাল মানুষ ছিলেন।

তিনি একজন রাজনীতিবিদ ও সমাজ সেবক ছিলেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নুরুল আলম চৌধুরী ওমানে থাকাকালীন জনশক্তি রপ্তানীতে ভাল অবদান রেখেছেন। ওমানে প্রবাসীদের কল্যাণে তিনি অনেক কাজ করেছেন। তিনি বলেন, পাসপোর্টের মেয়াদ ১০ বছর করা উচিত। এছাড়া জাতীয় পরিচয়পত্র প্রত্যেক দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের দেওয়া প্রয়োজন বলে আমি মনে করি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.