মুক্ত খালেদা জিয়া যেখানে খুশী চিকিৎসা নিবেনঃ মোশাররফ

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের প্রধান দাবি খালেদা জিয়ার মুক্তি। মুক্ত খালেদা জিয়া যেখানে খুশি সেখানে চিকিৎসা নিয়ে আমাদের মাঝে ফিরে আসুক।

তিনি বলেন, এমন উদাহরণ আছে বর্তমান প্রধানমন্ত্রী যখন জেলে ছিলেন, তখন চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি পেয়ে তিনি বিদেশে গেছেন। আমাদের প্রধান দাবি, বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। তিনি যেন বিদেশে অথবা বাংলাদেশে তার পছন্দ মতো চিকিৎসা নিতে পারেন।

আজ বুধবার (৬ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন খন্দকার মোশাররফ হোসেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়।

মোশাররফ বলেন, বেগম জিয়া যতই অসুস্থ থাকেন না কেন তিনি নিজের মুখে কখনো বলেননি তিনি অসুস্থ। এখন তিনি বলছেন তিনি অসুস্থ। আমরা দেখেছি যে হুইল চেয়ারে তাকে আনা হয় সে হুইল চেয়ারে ভালো করে পা রাখতে পারেন না। আজকে সরকারের একজন মন্ত্রীকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয় অথচ তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে ন্যূনতম চিকিৎসা দেয়া হচ্ছে না।

তিনি বলেন, আমাদের নেত্রী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি চিকিৎসা পাচ্ছেন না। এখন আবার সেই হাসপাতালে আনার চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে। এ সময় নেতাকর্মীদের উদ্দেশে মোশাররফ বলেন, এমন আন্দোলন করতে হবে যাতে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে।

মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করছে না।

তিনি বলেন, আমরা বারবার খালেদা জিয়ার পছন্দমত বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি করলেও সরকার তা শুনছে না। সরকার তার চিকিৎসার ব্যবস্থা করতে ভয় পায়। কারণ সরকার মনে করে তিনি চিকিৎসা নিতে গেলেই তারা ক্ষমতা হারাবে। এই একটি কারণ ও ভয়ে তারা তাকে আটকে রেখেছে।

গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচন কেউ ভোট দিতে যায়নি মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, এতে প্রমাণ হয়েছে দেশের মানুষ এই সরকার ও নির্বাচন কমিশনের ওপর আস্থা হারিয়েছে। সুতরাং গণতন্ত্র উদ্ধার করতে হলে প্রথমে খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে। এ জন্য আইনি লড়াইয়ের পাশাপাশি সংগঠনকে শক্তিশালী করতে হবে। জনগণের ঐক্য প্রতিষ্ঠা করে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করে ‍দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

খালেদা জিয়া অসুস্থ উল্লেখ করে ফখরুল বলেন, চিকিৎসা পাওয়া তার মৌলিক অধিকার হলেও সেই অধিকারটুকু তিনি পাচ্ছেন না। তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই অবৈধ সরকার গত এক বছরেরও বেশি সময় ধরে সম্পূর্ণ বেআইনিভাবে তাকে কারাগারে আটকে রেখেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজজামান সেলিম, আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ বক্তব্য রাখেন।

কেএইচ/এসআর/এমএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.