রাঙামাটির বাঘাইছড়িতে তদন্ত কমিটি

0

রাঙামাটি প্রতিনিধিঃ বিভাগীয় কমিশনার কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিনিধিদল রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচনি কর্মীদের ওপর সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে তারা বাঘাইছড়ির নয়কিলো এলাকা পরিদর্শন শেষে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আহতদের সাথে কথা বলেন। এছাড়া ঐদিন গাড়িতে থাকা আরো বিভিন্ন নির্বাচনী কর্মকর্তাদের সাথেও কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড অপারেশন) আবু ফয়েজ, বাঘাইহাট জোনের মেজর আশরাফ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মো. নুরুল আমিন, সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম।

পরিদর্শনকালে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী জানান, প্রাথমিকভাবে কথা বলে যেটা আমরা বুঝতে পেরেছি এটা ‘প্লানড অ্যামবুশ’। কাছ থেকে টার্গেট করেই গুলি করা হয়েছে। তবে এখনই আমরা বিস্তারিত জানাতে পারবো না। আমরা সব তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছি।

উল্লেখ্য, গত সোমবার পঞ্চম উপজেলা নির্বাচনের কাজ শেষ করে বাঘাইছড়ির সাজেক ইউনিয়ন থেকে উপজেলা সদরে ফেরার পথে নয় কিলো এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নির্বাচনি কর্মকর্তাসহ নিহত হন ৭জন। এসময় আহত হয় অন্তত ১৬ জন। ঘটনার পর বিভাগীয় কমিশনার ৭ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন। অন্যদিকে এ ঘটনায় আহত এক পুলিশ সদস্য বাদী হয়ে গতকাল বুধবার রাতে বাঘাইছড়ি থানায় অজ্ঞাত ৪০/৫০ জন সন্ত্রাসির নামে একটি মামলা দায়ের করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.