পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উৎসবের আমেজ

0

সুজিত দত্ত,পটিয়া প্রতিনিধি : পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন রোববার ২৪ মার্চ। এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। এতে এবার বিএনপি উপজেলা নির্বাচন বর্জন করলেও তাদেরই এক নেত্রী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি ও আওয়ামী যুব লীগের মহানগর সদস্য সাজ্জাদ হোসেন উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে সাবেক ভাইস চেয়ারম্যান ডা. তিমর বরণ চৌধুরী, বর্তমান ভাইস চেয়ারম্যান পীরজাদা এয়ার মুহাম্মদ পেয়ারু ও সাবেক ছাত্রনেতা মো. সাহাবুদ্দিন লড়াইল করে যাচ্ছেন।

জানা যায়, পটিয়ায় ১৭ ইউনিয়ন ও ১টি ১ম শ্রেণীর পৌরসভায় মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৮৩ হাজার ৬৬ ভোট। এতে আগামী ২৪ মার্চ সর্বমোট ১১৩টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানান।

সরেজমিন বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে আলাপকালে জানা যায়, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে পটিয়ায় বিভিন্ন অফিস, আদালত, পাড়া-মহল্লা, অলি-গলি ও চায়ের দোকানে আসন্ন উপজেলা নির্বাচনে কে হবেন উপজেলা চেয়ারম্যান তা নিয়ে নানান মুখরোচক আলোচনায় ঝড় উঠছে। এতে প্রার্থীরা বর্তমানে তাদের প্রাপ্ত প্রতিকের ব্যানার,পেস্টুন ছাড়াও হ্যান্ডবিল ও পোস্টার সাটিয়ে পুরোদমে প্রচারণায় নেমে পড়ায় পটিয়ায় এখন নির্বাচনী আমেজ লক্ষ্য করা যাচ্ছে।

তবে এ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড এবং পাড়া মহল্লায় প্রচারণা শুরু করলেও এতদিন তার দুই প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থীরা মাঠে না থাকায় নির্বাচনী আমেজ ছিলনা পটিয়ায়। গত কয়েকদিন থেকে তার পাশাপাশি স্বতন্ত্র অপর দুই প্রার্থীও প্রচারণায় নেমে পড়ায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পটিয়ায় নতুন মাত্রা যোগ হয়েছে। জানা যায়, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার হাবিবুল হাসান বলেন, পটিয়ায় নির্বাচনে সুষ্টু সুন্দর পরিবেশ বিরাজ করছে। কোনো প্রার্থী এখনো পর্যন্ত অপর প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়ার খবর আমরা পায়নি। আমরা শেষ পর্যন্ত পটিয়ায় অবাধ সুষ্টু সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সব রকমের প্রস্তুতি নিয়ে এগিয়ে যাচ্ছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.