পরপারে সাংবাদিক স্বপন মহাজন 

0

কারেন্ট টাইমসঃ প্রবীন সাংবাদিক স্বপন কুমার মহাজন আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

আজ বুধবার (২৭ মার্চ) বেলা একটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, মস্তিষ্কের রক্তক্ষরণজণিত রোগে আক্রান্ত হবার পর তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন। দীর্ঘদিন তিনি বেসরকারি একটি হাসপাতাল এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

স্বপন কুমার মহাজন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

স্টাফ রিপোর্টার হিসেবে কর্মজীবন শুরু করা সাংবাদিক স্বপন মহাজন দৈনিক আজাদী, দৈনিক নয়াবাংলা, দৈনিক মিছিলসহ বিভিন্ন গণমাধ্যমে পরবর্তীতে সিনিয়র সহ-সম্পাদক হিসেবে কাজ করেছেন।

স্বপন কুমার মহাজনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা। নেতারা প্রয়াত এ গুণী সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং তার আত্মার সদগতি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তার মরদেহ বুধবার বিকেল চারটায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে শ্রদ্ধা জানানোর জন্য আনা হবে। পরবর্তীতে বিকেল পাঁচটায় বলুয়ার দীঘির পাড়ের অভয়মিত্র মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তাঁর মৃত্যুতে চট্টগ্রামের সাংবাদিক মহলে নেমে এসেছে শোকের ছায়া। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়ে অনুভূতি প্রকাশ করেছেন, বিশিষ্ট সাংবাদিক মোস্তফা কামাল পাশা লিখেছেন, দুঃখিত স্বপনদা, জাতীয় ক্রান্তিকালে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নে আপনার সহযোদ্ধা ছিলাম।  দুঃখ আপনার দুর্দিনে কিছুই করতে পারিনি!  এই পাপের কোন কৈফিয়ত নেই,ক্ষমা  নেই-স্বপনদা ! অন্যলোকে ভাল থাকুন। – আমরা আসছি শিগগিরই

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মহসীন কাজী লিখেছেন, সাংবাদিকদদের অধিকার আাদায়ে তিনি ছিলেন আপোষহীন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.