চট্টগ্রামে শুরু হল বিডি জবসের ২ দিনের চাকরি মেলা

0

সিটি নিউজঃ  চট্টগ্রামে বৃহত্তর পরিসরে বিডিজবস ডট কমের আয়োজনে শুরু হয়েছে দুই দিনের চাকরি মেলা।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত এই মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

মেলায় ৫৬টি বৃহৎ বেসরকারি কোম্পানী অংশ নিয়ে তাদের প্রত্যাশিত প্রাথমিক পর্যায়ে প্রার্থীকে খুঁজে নিবে। আজ  বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চাকরি প্রার্থীরা তাদের জীবন বৃত্তান্ত জমা করেছেন। এ থেকে বাছাইকৃত প্রার্থীদের আজকের মধ্যে ফোনে আগামীকাল মঙ্গলবার ইন্টারভিউতে উপস্থিত থাকার জন্য জানিয়ে দেয়া হবে।

মেলায় বিএসআরএম, কেএসআরএম, ওয়াল্ডভিশন, পেডরোলো, রেডিসন ব্লু বেভিউ, এসজিএস, ফেডেক্স, কেডিএস গ্রুপ, পেনিনসুলাসহ ৫৬ প্রতিষ্ঠান অংশ নিয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর এ এইচ এম সোহেল, বিডিজবস এর (সেলস এন্ড মার্কেটিং) পরিচালক প্রকাশ রায় চৌধুরী, সহকারী জেনারেল ম্যানেজার ইমরুল কায়েস, এসজিএস বাংলাদেশ এর ডেপুটি ম্যানেজার মো. ইস্রাফিল।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সামাজিক দায়বদ্ধতার স্থান থেকে বিডি জবসের এই আয়োজন প্রশংসনীয়। এখানে চাকরি প্রত্যাশিরা ইন্টারভিউতে অংশগ্রহণ করে একটি প্রাথমিক ধারণা পাবেন। তিনি বলেন, বাংলাদেশ আগামী ৩ বছরের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। দেশে শিল্পায়ন হচ্ছে। অর্থনৈতিকভাবে দেশ এগুচ্ছে। জিডিপি গ্রোথের হার বেড়েছে। সমৃদ্ধির এই অর্জনকে ধরে রাখতে প্রত্যেক নাগরিকের ভূমিকা রাখা চাই। মানুষ হিসেবে আমাদের মানবিক মূল্যবোধ দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। তাহলেই একদিন উন্নত রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ।

বিডিজবস সূত্রে জানা যায়, তাদের এ মেলার আয়োজনের লক্ষ্য ব্যবসায়িক নয়, সামাজিক দায়বদ্ধতার অংশ। তাদের প্রত্যাশা দেশে যেন কোন শিক্ষিত বেকার না থাকে এবং যোগ্যতা অনুযায়ী সবার চাকরি প্রাপ্তি নিশ্চিত করা। চাকরি প্রার্থীদের তাদের জীবন বৃত্তান্তে ভালভাবে উপস্থাপনের পাশাপাশি নিজেদের নেতৃত্বের গুণাগুণগুলো ইন্টারভিউতে তুলে ধরার আহ্বান জানান বিডিজবসের পরিচালক প্রকাশ রায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.