তারেকের নির্দেশেই বিএনপির সংসদ সদস্যদের শপথ গ্রহণ!

0

সিটি নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত চারজন এমপি শপথ গ্রহণ করেছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন।

আজ সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় তাদের শপথ বাক্য পাঠ করান জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী।

শপথ গ্রহণ করা বিএনপির এই চার এমপি হলেন, বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশিদ এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য হারুন অর রশিদ দাবী করে সাংবাদিকদের কাছে বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই ধানের শীষ প্রতীকে নির্বাচিত চারজন শপথ নিয়েছেন

এর আগে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির ছয় এমপির মধ্যে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণ করেন। আজ চার নির্বাচিত সদস্য শপথ গ্রহণ করায় বিএনপির মহাসচিব ও বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দল থেকে নির্বাচিত বাকি পাঁচ সদস্যই শপথ নিলেন।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ আসনের মধ্যে মাত্র আটটি আসনে জয় পায় বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। তাদের মধ্যে বিএনপি থেকে ছয় জন এবং গণফোরাম থেকে নির্বাচিত হন দু’জন। তবে নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে ভোটের দিন রাতেই ফলাফল বর্জনের ঘোষণা দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। পরে সম্মিলিতভাবে সিদ্ধান্ত হয়, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী আট প্রার্থীর কেউ শপথ নেবেন না।

এই সিদ্ধান্ত অমান্য করে গত ৭ মার্চ শপথ নেন মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও ২ এপ্রিল শপথ নেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের আরেক প্রার্থী মোকাব্বির খান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.