জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের জমকালো বর্ষপূর্তি

0

সিটি নিউজ,চট্টগ্রাম : ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে দেশের অন্যতম সামাজিক সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের তৃতীয় বর্ষপূর্তি। সিআরআই ও ইয়াংবাংলা প্রদত্ত সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের তৃতীয় বর্ষপূর্তি সম্প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে জমকালো আয়োজনে সম্পন্ন হয়েছে।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে,হাফেজ ইমাম হোসেনের কুরআন তেলাওয়াতের মাধ্যমে এবং কবি বিভা ইন্দু ও আলা উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্জ্ব আ জ ম নাছির উদ্দিন ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ।

 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন,দেশজুড়ে স্বপ্নযাত্রীর কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড পেয়ে সংগঠনটি প্রমাণ করেছে মানবতার সেবাই তারা অগ্রণী ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক চট্টগ্রাম রেঞ্জের এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ বলেন,স্বপ্নযাত্রী কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। তাদের যে কাজের ধারা তা অব্যাহত থাকলে দেশ ও জাতির ব্যাপক অংশে উন্নতি সাধিত হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কাউন্সিলের সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, উপদেষ্টা এ্যাড. দেলোয়ার হোসেন ও আইনজীবি সালাহ্উদ্দিন আহমদ চৌধুরী লিপু। এসময় অতিথিবৃন্দ নিজেদের বক্তব্য তুলে ধরে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের অতীতের কার্যক্রমের ভূয়সী প্রশংসা ও আগামীর জন্য শুভ কামনা জানান।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা লায়ন আনোয়ারুল আজিম চৌধুরী বলেন,দেশের আর্তমানবতার সেবায় দেশের সকল সামাজিক সংগঠনকে এগিয়ে আসতে হবে। স্বপ্নযাত্রী ফাউন্ডেশন যেভাবে কার্যক্রম পরিচালনা করছে আশা করছি আগামীতে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে উজ্জ্বল ভূমিকা রাখবে। অনুষ্ঠানে আগত অতিথিদের সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করে শুভেচ্ছা জানানো হয়েছে।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের সভাপতি লায়ন কামাল হোসেন বলেন,স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের পাশে সবাইকে পেয়ে আমরা সকলেই কৃতজ্ঞ। স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের পাশাপাশি স্বপ্নযাত্রী বিদ্যাপিঠ, স্বপ্নযাত্রী ব্লাড ডোনার্স গ্রুপ, স্বপ্নযাত্রী ফুডব্যাংক, স্বপ্নযাত্রী মহানুভবতার দেয়াল দেশে সামাজিক উন্নয়নে ভূমিকা রেখে চলছে। ইনশাল্লাহ আগামীতেও ব্যাপক ভূমিকা রাখবে। এসময় স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাহেদুল আলম মুন্না, সাংগঠনিক সম্পাদক জামশেদুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ রফিল ও রাঙ্গামাটি শাখার সভাপতি আজাদ ছিদ্দিক সংগঠনটির গৃহীত কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন।

অনুষ্ঠানে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের পক্ষ থেকে সামাজিক কাজে অবদানের স্বীকৃতি স্বরুপ ৭০ টি সংগঠনকে সম্মাননা স্মারক ও ২৩ জন আলোকিত ব্যক্তিকে স্বপ্নযাত্রী এ্যাওয়ার্ড এবং স্বপ্নযাত্রীর ২১ জন সদস্যকে সেরা স্বে”ছাসেবক সম্মাননা দেওয়া হয়। এসময় স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের রাঙ্গামাটি শাখা, নারায়ণগঞ্জ শাখা, সীতাকুন্ড শাখা, স্বপ্নযাত্রী বিদ্যাপিঠ সহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন ২০১৬ হতে দেশের বিভিন্ন জেলায় মানবতার কাজ পরিচালনা করছেন। উত্তরবঙ্গে বন্যা কবলিত এলাকা কুড়িগ্রামে বন্যায় ব্যাপক ত্রাণ বিতরণ, টেকনাফের রোহিঙ্গা শরণার্থী শিবিরে মসজিদ ও নলকূপ স্থাপন, রাঙ্গামাটি পাহাড়ধসে সপ্তাহব্যাপী ত্রাণ বিতরণ, দেশের বিভিন্ন স্থানে প্রাকৃতিক দুর্যোগে তড়িৎ সহায়তা প্রদানসহ দেড়শতের অধিক ইভেন্ট সমাপ্ত করেন। কাজের স্বীকৃতি স্বরুপ সংগঠনটি ২০১৮ সালে সিআরআই ও ইয়াংবাংলা প্রদত্ত সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড অর্জন করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.