বাজার এখন সরকারের নিয়ন্ত্রণের বাইরেঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাধারণ মানুষের প্রতি সরকারের কোনও দায় নেই। তিনি বলেন, সরকার অসাধু সিন্ডিকেটের কাছে জিম্মি। দুষ্টচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।

আজ বুধবার (৮ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। গণতন্ত্র ধরাছোঁয়ার বাইরে। জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায়বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর তারা।

রাজধানীতে সিটি করপোরেশন নির্ধারিত মূল্যে গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে না, এ অভিযোগ করে রিজভী বলেন, ‘রমজানে সিটি করপোরেশনের নির্ধারিত গরুর মাংসের মূল্য প্রতিকেজি ৫২৫ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকা। কিন্তু এখন বিভিন্ন এলাকায় প্রতিকেজি গরু ৬০০ টাকা এবং খাসি ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, ব্যবসায়ীরা এর কারণ হিসেবে অতিরিক্ত খাজনা ও সরকারি লোকজনের চাঁদা আদায়কে দায়ী করেছেন। তারা বলছেন, পশুর হাটে চাঁদাবাজি বন্ধ হলে প্রতিকেজি গরুর মাংস ৩০০ টাকায় বিক্রি করা সম্ভব। এই চাঁদাবাজির অর্থ সরকারের ওপর মহলেও যাচ্ছে। আওয়ামী সিন্ডিকেট পবিত্র রমজান মাস এলেই দ্রব্যমূল্য বাড়িয়ে মানুষকে জিম্মি করে ফেলে। লুটপাটতন্ত্র সর্বত্র আজ জেঁকে বসেছে।’

পাটকল শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়ে রিজভী আরও বলেন, ২০১৫ সালের মজুরি কমিশন রোয়েদাদ এখনও বাস্তবায়ন করা হয়নি। মিলগুলোতে শ্রমিকদের ১০ থেকে ১৫ সপ্তাহের মজুরি বাকি পড়ে রয়েছে। স্টাফদের তিন মাসের বেতন বাকি।

রিজভীর অভিযোগ, সামনের ঈদে তাদের সন্তানদের কাপড় দেওয়া দূরে থাক, তাদের পেটের আহারটুকুও জোগাতে পারবে কিনা, আজকে শ্রমিকরা সন্দিহান। রমজান মাসে পাটকল শ্রমিকদের এই যৌক্তিক দাবিগুলো মেনে নিতে আমি দলের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.