ট্রাককে রাস্তার বামপাশের লেন ব্যবহারের নির্দেশ

0

সিটি নিউজঃ  ঢাকা-চট্টগ্রাম হাইওয়েতে চলাচলরত সকল ট্রাককে রাস্তার বামপাশের লেন ব্যবহারের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটি। এ বিষয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসক, পুলিশ সুপার ও হাইওয়ে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।
আজ সোমবার (২০ মে) চট্টগ্রাম বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভায়এ নির্দেশনা দেওয়া হয়। কমিটির সভাপতি বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান এর সভাপতিত্বে চট্টগ্রাম সার্কিট হাউজে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কুমিল্লা সিটি কর্পোরেশন, গণপূর্ত জোন, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রাম ও কুমিল্লা জোন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পানি উন্নয়ন বোর্ড চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিভাগীয় প্রাণি সম্পদ দপ্তর, মৎস্য অধিদপ্তর, বিভাগীয় সমবায় দপ্তর, ইসলামিক ফাউন্ডেশন, বিভাগীয় কর্মসংস্থান ও জনশক্তি অফিস, বিভাগীয় পরিসংখ্যান অফিসসহ বিভিন্ন জেলা পরিষদের উন্নয়ন কাজের অগ্রগতির হালনাগাদ তথ্য তুলে ধরা হয়।

সভায় বলা হয় রাস্তাঘাট খোঁড়াখুড়ি প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে করতে হবে। পাহাড় ব্যবস্থাপনা টেকসই ও স্থায়ী করতে সভায় সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়। রমজানে দ্রব্যমূল্য সহনশীল রাখতে এবং ভেজাল প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়। সভায় আরো বলা হয় আগামী ২৫ মে’র মধ্যে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের মেঘনা-গোমতি সেতু যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়, বর্তমানে চট্টগ্রামে কোন লোডশেডিং নেই। সভায় প্রি-পেইড মিটার গ্রাহকদেরকে মিটারের ব্যালেন্স ও সময়সীমা এসএমএসের মাধ্যমে অগ্রিম জানিয়ে দেয়ার ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানানো হয়। চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন দ্রুত শেষ করতে সকলকে সহযোগিতার অনুরোধ করে উন্নয়ন সমন্বয় কমিটি। সভায় জেলা প্রশাসকগণসহ উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.