বগুড়া-৬ আসনে খালেদা জিয়াই বিএনপির প্রার্থী !

0

সিটি নিউজ ডেস্কঃ  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন।

আজ বুধবার (২২ মে) সকালে গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন এ ছাড়াও আরও ৪ জনের নামে মনোনয়ন ফরম কেনা হয়েছে।

বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বলেন, ম্যাডাম খালেদা জিয়াসহ আমরা পাঁচ জন ৩০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

বিএনপির চেয়ারপাসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়া ছাড়াও দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

এর আগে, গতকাল মঙ্গলবার (২১ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে বগুড়া জেলা বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে স্কাইপের মাধ্যমে কথা বলেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় বগুড়ার নেতারা বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াকে প্রার্থী করতে তারেক রহমানকে অনুরোধ করেন। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াসহ পাঁচ জনের নামে মনোনয়ন সংগ্রহের নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এদের মধ্যে যে কোনো একজনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু ‘কৌশলগত’ কারণে তিনি শপথ নেওয়া থেকে বিরত থাকেন। ৩০ এপ্রিল তার আসন শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার।

এরইমধ্যে এই আসনে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ২৩ মে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়ন বাছাই হবে ২৭ মে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.