প্রতিশ্রুতিশীল তরুণরাই পারে সমৃদ্ধ দেশ গড়তে

0

সিটি নিউজঃ বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ বলেন, সামাজিক অবক্ষয়, জঙ্গী তৎপরাতা, সন্ত্রাস, মাদককের ভয়াবহতা ও ধর্মান্ধতা মৌলবাদের মত সমস্যা আমাদের মোকাবেলা করতে হবে। এ ছাড়া দারিদ্রতা, অশিক্ষা, স্বাস্থ্যহীনতা, বাসস্থান ও খাদ্য সমস্যার মত নানা সমস্যা আমাদের দেশের সরকারকে সমাধান করতে হয়। তার উপরও ব্যাপক জনসংখ্যার এদেশে কর্মসংস্থানের অভাব রয়েছে।

এসব সমস্যা মোকাবেলা করে একটি সমৃদ্ধ দেশ গড়তে হলে আমাদের দরকার মেধা, মমনে পরিপূর্ণ একটি প্রতিশ্রুতিশীল তরুণ সমাজ। যারা স্ব-স্ব শ্রেণিতে পারদর্শী হবে।

আজ রবিবার মানচিত্র চট্টগ্রাম মহানগরের ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেছিলেন। চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে সভায় উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি স্থপিত শওকত হোসেন রানা ও সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোশারফ হোসেন তুহিন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য দেলোয়ার হোসেন দেলু, মানচিত্র চট্টগ্রাম মহানগর অগ্রযাত্রা সার্বিক সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য সংগঠনের প্রধান উপদেষ্টা হোসেন সরওয়ার্দ্দী বলেন, সংগঠনের নেতৃবৃন্দকে সকল ওয়ার্ড থানা কমিটি গঠন করে সংগঠনকে সামাজিক কর্মকান্ডের মধ্য দিয়ে জনগণের আস্থা অর্জন করতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার লক্ষ্যে সকল সদস্যকে একযোগে কাজ করতে হবে।

এতে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর সদস্য আশরাফুল হক, প্রকৌশলী লিটন ভট্টাচার্য্য, মুক্তিযোদ্ধা সন্তান মাহতাবুল ইসলাম রিয়াদ, সৈয়দ মো. সাজিদ, শাহরিয়া আদিব, মোস্তাকিমুল ইসলাম। উপস্থিত ছিলেন পুজন বড়ুয়া, রহমান আবেদিন লাবিব, মো. মুনির, তাজভিউল, সুপ্তা বড়ুয়া, সামিম, প্রসনজিৎ বড়ুয়া, প্রজ্ঞা, মো. মাহি, আবির নেওয়াজ চৌধুরী, মাহফুজুর রহমান প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.