নিউইয়র্কের ম্যানহাটনে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

0

আন্তর্জাতিক ডেস্কঃ নিউইয়র্কের ম্যানহাটনে একটি উঁচু ভবনের ছাদে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় হেলিকপ্টারের পাইলট নিহত হয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

সোমবার এএক্সএ ইকুইটেবল সেন্টার ভবনে আঘাত করার পর হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়, কিন্তু এতে পাইলট ছাড়া আর কেউ হতাহত হয়নি। হেলিকপ্টারের চালক টিম ম্যাককর্ম্যাক একজন অভিজ্ঞ পাইলট। মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, তিনি একজন স্বেচ্ছাসেবক দমকল কর্মী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানিয়েছেন, হেলিকপ্টারের ধাক্কায় ভবনটি কেঁপে উঠলে তাদের সেপ্টেম্বর, ২০১১-য় টুইন টাওয়ারের হামলার কথা মনে পড়ে যায়। এই ঘটনার পর সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত নিশ্চিত করেন যে এতে সন্ত্রাসীদের কোনও যোগসাজশ নেই।

টাইমস স্কয়ারের ঠিক উত্তরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় ওই এলাকায় বৃষ্টি ও কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার ছিল। দুই ইঞ্জিন বিশিষ্ট অগস্টা এ১০৯ই হেলিকপ্টারটিতে পাইলট ছাড়া আর কোনও আরোহী ছিল না। সেটি নিউজার্সির লিন্ডেন এয়ারপোর্টের দিকে যাচ্ছিল বলে জানায় সংশ্লিষ্টরা।

রওনা দেয়ার ১১ মিনিট পর হেলিকপ্টারটি ৫৪তলা ভবনের ওপর আছড়ে পড়ে। ধারণা করা হচ্ছে সেটি বাধ্য হয়ে জরুরী অবতরণের চেষ্টা করছিল ভবনের ছাদে। অত্যন্ত বিরূপ আবহাওয়ায় হেলিকপ্টারটি কেন আকাশে উড়েছিল তা খতিয়ে দেখবেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.