ভারত-পাকিস্তান ম্যাচ বন্ধ

0

স্পোর্টস ডেস্কঃ এবার আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে বৃষ্টি হলো বড় ভিলেন। বৃষ্টিতে অনেক দলের বিশ্বকাপ স্বপ্ন ভেঙ্গে চুড়মার হচ্ছে। আজও ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের খেলা ভেস্তে যেতে বসেছে। এ নিয়ে চলছে ক্রিকেট দুনিয়ায় তুমুল বিতর্ক। এই বৃষ্টি মৌসুমে বিশ্বকাপের মতো বড় আসর আয়োজন করায় ইংল্যান্ডের কড়া সমালোচনা করছেন।

আজও ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে বন্ধ। বৃষ্টির আগে পাকিস্তানের বোলারদের ওপর ছক্কা-চারের বৃষ্টি ঝরিয়েছেন রোহিত শর্মা-বিরাটা কোহলিরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৬.৪ ওভারে ৪ উইকেটে ৩০৫ রান সংগ্রহ করেছে ভারত। অপরাজিত আছেন বিরাট কোহলি (৭১) ও বিজয় শঙ্কর (৩)। পাকিস্তানের হয়ে ৮ ওভারে ৩৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আমির।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই যেন উত্তেজনা। দুদলের কেউ ভালো ফর্মে থাকুক বা না থাকুক, তাদের মধ্যকার ম্যাচের আগেই অনলাইন আর অফলাইনে ছড়িয়ে যায় উত্তেজনা। চলমান ক্রিকেট বিশ্বকাপে সেই উত্তেজনাকর ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে আজ। ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে আজ লড়ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এতে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

ওপেনিংয়ে নেমে রোহিত শর্মা আর লোকেশ রাহুল তুলে নেন ১৩৬ রান। ইনিংসের ২৪তম ওভারে ওয়াহাব রিয়াজের বলে বাবর আজমের হাতে তুলে দেওয়ার আগে রাহুল করেন ৫৭ রান। তার ৭৮ বলের ইনিংসে ছিল তিনটি চার আর দুটি ছক্কার মার।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম ফিফটিকে ২৪তম সেঞ্চুরি বানিয়েছেন রোহিত শর্মা। ৩৪ বলে হাফসেঞ্চুরি করার পর পাকিস্তানের বিপক্ষে ৮৫ বলে ১০০ রানে পৌঁছান তিনি। ২০১৯ বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রানে অপরাজিত ছিলেন রোহিত।

ভয়ঙ্কর হয়ে ওঠা রোহিতকে অবশেষে সাজঘরে ফিরিয়েছেন হাসান আলী। ১১৩ বলে ১৪০ রানের মাথায় ওহাব রিয়াজকে ক্যাচ তুলে দেন এই ভারতীয় ওপেনার। রোহিতের ইনিংসটি সাজানো ছিল ১৪ চার ও ৩ ছক্কায়।

ইনিংসের ৪৩তম ওভারে আমিরের বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ঝড়ো ইনিংস খেলা হার্দিক পান্ডিয়া। পান্ডিয়ার ১৯ বলে ২৬ রানের ইনিংসে ছিল ২টি চার ও ১টি ছয়ের মার। মোহাম্মদ আমিরের করা ৪৬তম ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ১ রান করা মহেন্দ্র সিং ধোনি। ২৯৮ রানের মাথায় ভারত চতুর্থ উইকেট হারায়।

এ ম্যাচে জয় পেতে মরিয়া উভয় দলই। রণকৌশলও সেভাবে সাজাচ্ছেন তারা। বিশ্বকাপ ইতিহাসে ভারতের সঙ্গে ছয়বারের দেখায় একবারও জেতেনি পাকিস্তান। সাম্প্রতিক পারফরম্যান্সেও আনপ্রেডিক্টেবল দলটির চেয়ে যোজন যোজন এগিয়ে টিম ইন্ডিয়া।

রেকর্ড-পরিসংখ্যান সবই মেন ইন ব্লুদের অনুকূলে। এবারের বিশ্বকাপে তিন ম্যাচ খেলে ২ জয় ও ১ পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ভারত। আর চার ম্যাচে ১ জয়, ২ হার ও ১ পরিত্যক্তে ৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে পাকিস্তান। তবে সবকিছু প্রতিকূলে থাকলেও এ মহারণে জয়ের ব্যাপারে আশাবাদী পাকিস্তান। এতে পাখির চোখ করে রয়েছেন তারা।

পাকিস্তান একাদশ

ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.