চট্টগ্রামে বইমেলা হবে ঢাকার আঙ্গিকেঃ মেয়র

0

সিটি নিউজঃ আগামী অমর একুশে বইমেলা -২০২০ নতুন উৎসাহ,উদ্দীপনায় এবং ঢাকার আঙ্গিকে আয়োজনের উপর গুরুত্বারোপ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন।

তিনি মঙ্গলবার বিকেলে চসিক মিলনায়তনে অমর একুশে বইমেলা -২০১৯ এর ত্রুটি বিচ্যুতি ও সফলতার উপর এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রফেসর ড.মোহিত উল আলম, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ এর সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপু , মুক্তিযোদ্ধা ও সংগঠক আবু সায়েদ সর্দার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু , কবি ইউসুফ মুহম্মদ, শিশু সাহিত্যিক আ.ফ.ম.মোদাচ্ছের আলী , কন্ঠশিল্পী ইকবাল হোসেন, প্রকাশক রেহেনা চৌধুরী ও মাসুদ বকুল প্রমুখ বক্তব্য রাখেন। মঞ্চে উপস্থিত ছিলেন কবি অরুন দাশ গুপ্ত, বাংলাদেশ টেলিভিশনের জেনারেল ম্যানেজার নিতাই কুমর ভট্রাচার্য , সাংবাদিক কলিম সরওয়ার ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী,ড.নিছার উদ্দীন আহমদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক , শেখ মাহমদু ইসহাক, নঈম উদ্দিন আহমদ চৌধুরী, প্রকৌশলী দেলোয়ার মজুমদার, দেওয়ান মাকসুদ আহমদ, সাখাওয়াত হোসেন, কবি রুহেল, প্রকাশক ফারুক হোসেন, নুুরুল আবসার, আনিস সুজন, জসিম উদ্দিন, রেবা বড়ুয়া, মর্জিনা আখতার, কোহিনুর আকতার শাকি, সুব্রত কান্তি চৌধুরী, আলী প্রয়াস, মুহম্মদ নুরুল আবসার, মো. সাদেক আলী, মো. সায়েম উদ্দিন, উত্তম কুমার আচার্য্য,রতন চৌধুরী, মো. জাহাঙ্গীর আলম, অচিন্ত কুমার দাস প্রমুখ । সভায় চট্টগ্রাম নাগরিক সমাজ লেখক,সাংবাদিক,শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে রাখেন। সিটি মেয়র আরো বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর শততম জন্ম বার্ষিকী । এই জন্ম বার্ষিকীকে স্মরণীয় করে রাখার নিমিত্তে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ এবং চট্টগ্রামের নাগরিক সমাজ লেখক,সাংবাদিক,শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে ২০২০ সালে আয়োজিত অমর একুশে বইমেলা বঙ্গবন্ধুর নামে নিবেদন করা হবে।

এই মেলা বিগত বছরের ধ্যান-ধারণাকে সামনে রেখে সকলের মতামতের ভিত্তিতে বৃহত্তর পরিসরে অনুষ্ঠিত হবে। এতে সকলকে সম্পৃক্ত করার ক্ষেত্রে আন্তরিক ও উদার মনোভাব নিয়ে এগিয়ে আসার তিনি আহবান জানান । তিনি বলেন আগামী বছর অনুষ্ঠিতব্য অমর একুশে বইমেলা ১০ ফেব্রুয়ারি-২০২০ থেকে ২রা মার্চ নগরীর জিমনেসিয়ান ময়দানে অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে মেয়র ২০২০ সালে অনুষ্ঠিতব্য বইমেলা উদযাপনের জন্য ১৩সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের উপর গুরুত্বারোপ করেন। এই কমিটি উপ-কমিটি সমূহে সংশ্লিষ্ট শ্রেণি-পেশার উপযুক্ত ও যোগ্য ব্যক্তিদেরকে সম্পৃক্ত করার পরামর্শ দেন মেরর। বিগত মেলায় বিভিন্ন পর্যায়ে মেলার কাযক্রমকে সফল করার জন্য যারা অক্লান্তভাবে কাজ করেছেন তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন মেয়র।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.