আগামী নির্বাচনগুলোতে ইভিএমে ভোটগ্রহণ করা হবেঃ সিইসি

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, বগুড়ায় শূন্য আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের পর আগামী নির্বাচনগুলোতেও ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে যতটুকু সম্ভব ইভিএমের মাধ্যমে নির্বাচন করা হবে। আর ভবিষ্যতে সকল নির্বাচনই ইভিএমে করা হবে। তার জন্য আইনগত কাঠামো তৈরি হয়েছে।

আজ বুধবার (১৯ জুন) সকালে বগুড়ায় নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

সিইসি কে এম নূরুল হুদা বলেন, ইভিএম নতুন পদ্ধতি হলেও এতে ভোট প্রদান খুব সহজ। স্বচ্ছভাবে ভোট দেওয়া যায়। ভোট শেষে এক দেড়-ঘণ্টার মধ্যে ফলাফল দেওয়া সম্ভব। আগের মত রাত জেগে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না।

বগুড়ার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না জানিয়ে সিইসি বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। এই নির্বাচনে সেনা সদস্য মোতায়েন করা হবে না। তবে বুথগুলোতে ইভিএমের টেকনিক্যাল পার্সন হিসেবে সেনা সদস্যরা থাকবে। তারা নির্বাচনের দায়িত্ব পালন করবে না। ইভিএমে কোন সমস্যা হলে তারা দেখবে।

সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক পরিবেশের মধ্যে নির্বাচন সম্পন্ন হবে বলে সিইসি আশা প্রকাশ করেন। বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান।

মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর হোসেন, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ২৪ জুন বগুড়া-৬ (সদর) শূন্য আসনে নির্বাচন। নির্বাচন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ২২ জুন প্রতিটি কেন্দ্রে ইভিএমে মক ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন ভোটারের জন্য ১৪১টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে আওয়ায়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ পাঁচটি রাজনৈতিক দল এবং দুই স্বতন্ত্র প্রার্থী মিলে মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.