বিএনপি নেতা মামুন আলী’কে গ্রেফতারের প্রতিবাদ

0

সিটি নিউজঃ চট্টগ্রাম বিএনপির সদস্য মামুন আলী প্রকাশ কিং আলীকে গ্রেফতারের ঘটনায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, বেগম রোজী কবীর, এস এম ফজলুল হক ফজু, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য শামছুল হক প্রমুখ নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ আজ ২৩ জুন রবিবার এক যুক্তবিবৃতিতে বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে বর্তমান অবৈধ সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে বায়ুবীয় অভিযোগ এনে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করেছে। তারই ধারাবাহিতায় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য আলহাজ্ব মামুন আলী প্রকাশ কিং আলীকে রাতের অন্ধকারে হালিশহর থানা পুলিশ গ্রেফতার করেছে।

পুলিশের গ্রেফতার করার ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে দুর্বল ও বিলম্বিত করার জন্য বিএনপির নেতা-কর্মীদেরকে বাকশালীয় কায়দায় গণগ্রেফতার করছে। তারা মনে করেছে সবাইকে কারাগারে বন্দি করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে মধ্যরাতে নির্বাচনের মাধ্যমে যে ক্ষমতা দখল করে রেখেছে তা দীর্ঘায়িত করা যাবে।

কিন্তু বিএনপির একজন নেতা-কর্মীও বেঁচে থাকতে তাদের এই দুঃস্বপ্ন কিছুতেই সফল হতে দেবে না। নেতৃবৃন্দ বর্তমান ফ্যাসিষ্ট সরকারের স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামুন আলীর নি:শর্ত মুক্তি দাবি জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য মামুন আলী প্রকাশ কিং আলীকে গতকাল ২২ জুন রাতে হালিশহর থানা পুলিশ মিথ্যা ও বানোয়াট মামলায় তার বাসা থেকে গ্রেফতার করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.