জিয়া কোন যুদ্ধে শহীদ হয়েছিলেন কেউ জানে নাঃ মমতাজ

0

সিটি নিউজ ডেস্কঃ কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি বলেছেন, জিয়াউর রহমান কোন যু্দ্ধে শহীদ হয়েছিলেন কেউ জানে না।

তিনি বলেন, সংসদে আসার আগে শুনতাম ‘শহীদ জিয়া’। মানুষের দুই-তিনটা নাম থাকে না? আমি মনে করতাম—জিয়াউর রহমানের ‘শহীদ’ বুঝি আরেকটা নাম। আমার গানের দলে যে বাঁশি বাজায় ওর নামও শহীদ। যে কারণে আমি ওকে বলতাম জীবিত শহীদ।

আজ সোমবার (২৪ জুন) রাতে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন মমতাজ। তিনি বলেন, জিয়া কি দেশ রক্ষায় শহীদ না ধর্ম যুদ্ধে শহীদ-জিয়া কোন যুদ্ধে শহীদ হয়েছিলেন কেউ জানে না।

সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বলেন, একজন সংরক্ষিত সংসদ সদস্য আসছেন, উনি লন্ডন থেকে ট্রেনিং নিয়ে আসছেন সংসদে যেয়ে সংসদকে অবৈধ বলতে হবে, জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে হবে। উনারা শেখানো কথাগুলো বলেন, আর সবাই হৈ চৈ করেন।

সংসদে বিকল্পধারা বাংলাদেশের সদস্য মাহী বি চৌধুরী তার বক্তব্যে বলেন, নারীরা একটা দিক থেকে পিছিয়ে আছে, সেটা হচ্ছে- দুর্নীতিতে।

মাহী বি চৌধুরীর বক্তব্যের জবাবে মমতাজ বলেন, সারা বিশ্বের যত নেতা আছেন তার তিনজনের একজন আমাদের প্রধানমন্ত্রী। আমাদের গোড়া ভালো, যে কারণে আমরাও ভালো, নারীরাও ভালো। দুর্নীতিতে আমরা পিছিয়ে আছি, আমরা পিছিয়েই থাকতে চাই।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.