বিএনপির ৫৩ নেতাকর্মীর জামিন বাতিলঃ নিন্দা ও প্রতিবাদ

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানায় দায়েরকৃত ১০টি গায়েবী ও মিথ্যা মামলায়  চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা সহ ৫৭ নেতাকর্মী আদালতে আত্মসমর্পন করলে আদালত ৫৩ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ এবং ৪ জনের জামিন মঞ্জুর করেন।

আজ বুধবার (২৬ জুন) চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আল ইমরান তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জামিন নামঞ্জুরকৃত অন্যান্যের মধ্যে পতেঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, নগর বিএনপির সদস্য মো. ইলিয়াছ, নগর যুবদলের সি. ভাইস প্রেসিডেন্ট ইকবাল হোসেন, পতেঙ্গা থানা বিএনপির সহ-সভাপতি সাইফল ইসলাম জাবের, ইসমাইল কমিশনার, জসিম উদ্দিন মিল্কি, মো. লোকমান হোসেন, যুগ্ম সম্পাদক মো. লোকমান, ৪১ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শফি মেম্বার, বিএনপি নেতা আলী নূর, মো. ইলিয়াছ, জসিম উদ্দিন, জাহাঙ্গির আলম, মঞ্জুরুল ইসলাম লিটন, শফিকুর রহমান নয়ন, নিজাম উদ্দিন, জাহাঙ্গির আলম, দিদারুল আলম, হারুন আর রশিদ, খুরশিদ আলম, রেজাউল করিম, মঞ্জুরুল ইসলাম, আবু সাদাত মো. শাহীন, আবু তাহের, জিয়াউর রহমান, মো. ইউসুফ, আনোয়ারুল হক সাঈদ, মো. সাঈদ নূর, মো. শফি, জিয়াউর রহমান প্রমুখ। জামিন প্রাপ্তরা হলেন মো. হোসেন, আবু জাফর, লোকমান কন্ট্রাক্টর, মো. রফিক।

এদিকে এক বিবৃতিতে প্রতেঙ্গা থানা বিএনপির ৫৩ নেতা কর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, বেগম রোজী কবীর, এস এম ফজলুল হক ফজু, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোর করে নিজেদের অনুকূলে বিজয় ছিনিয়ে নিতে বর্তমান শাসকগোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ভীতিকর পরিস্থিতি তৈরি করেছিল।

দেশকে বিরোধী দলশূন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোঃ মিয়া ভোলা সহ পতেঙ্গা থানার ৫৩ বিএনপি নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ নজিরবিহীন এবং বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।

নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীনরা দেশে গুম, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজী ও দখলবাজিকে জাতীয় সংস্কৃতির অংশে পরিণত করেছে। দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দুবির্ষহ হওয়াতে সরকারের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী চালানো হচ্ছে বিএনপি নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক।

এটি গণবিরোধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ আজ ঐক্যবদ্ধ। জনগণের নিকট ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ সরকারের ক্ষমতার তাসের ঘর যেকোন মুহূর্তে ভেঙ্গে পড়বে। নেতৃবৃন্দ অবিলম্বে পতেঙ্গার থানা বিএনপির ৫৩ নেতার্মীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.