তাহের মনজুর কলেজ হবে সীতাকুন্ডের শ্রেষ্ঠ কলেজ

0

সিটি নিউজ ডেস্ক : আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ছোট দারোগার হাট তাহের মনজুর কলেজে গতকাল সকাল ১১টায় এইচ এস সি প্রথম বর্ষের উদ্বোধনী ক্লাস উপলক্ষে কলেজ প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও কলেজের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা তাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান আলহাজ্ব এম এ তাহের।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, ‘সীতাকুন্ড ও নিজামপুর কলেজের মাঝখানে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে পাহাড়, গাছ গাছালি ও প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব স্থানে অত্র কলেজের অবস্থান। তিন বছর পূর্বে জ্ঞানের আলো ছড়াতে অত্র এলাকাবাসীর কথা চিন্তা করে প্রতিষ্ঠা করা হয় তাহের মনজুর কলেজ। শীঘ্রই কলেজটিতে অনার্স কোর্স চালু করা হবে। আর ধীরে ধীরে এই কলেজকে মাস্টার্স পর্যন্ত উন্নীত করা হবে। আর এই কলেজের শিক্ষার্থীরা ভালো ফলাফল করে সীতাকু-ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আমার বিশ্বাস।’

এদিকে আজকে ছিল মনজুর আলমের ৬৭ তম জন্মবার্ষিকী। দিনটিকে স্মরণীয় করে রাখাতে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ ও তাহের মনজুর কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এক অনাড়ম্বর পরিবেশে এই মহান পুরুষের জন্মবার্ষিকী পালনের আয়োজন করেন। এতে জন্মদিনের কেক, কুরআন খতম, দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোচকবৃন্দ বলেন, ৬৭ বছর পূর্বে এই মহান মানুষ সাবেক মেয়র এম মনজুর আলমের জন্ম হয়েছিল বলে আজ তাঁর আন্তরিকতায় ৬২টি সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে। মানব সেবার অন্যতম এক দৃষ্টান্ত সাদা মনের মানুষ ও সেবার ফেরিওয়ালা এম মনজুর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সীতাকু- ২নং বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, সীতাকু- মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন পিপিএম, মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সহকারী অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী, মোঃ আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, লায়লা নাজনীন রব, সীতাকু- ২নং বারৈয়ারঢালা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল মোস্তফা, সাধারণ সম্পাদক ইসমাইল সিরাজী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.