সচিবালয় ভবনে আগুন

0

সিটি নিউজ ডেস্ক :  সরকারের প্রশাসনিক প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ের ছয় নম্বর ভবনের সপ্তম তলায় বৈদ্যুতিক রুমে আগুন লাগার ঘটনা ঘটেছে। সিগারেটের আগুন থেকে এর সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

রোববার (৭ জুলাই) দুপুর ৩টা ৩৫ মিনিটে আগুনের ঘটনা ঘটে। মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের চেষ্টায় ২০ মিনিটের মাথায় আগুন অনেকটাই স্তিমিত হয়, পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।

সচিবালয় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. গেলাম সারোয়ার বলেন, ‘যেই রুমে আগুন লেগেছে তার উপরে কয়েকটি ছিদ্র রয়েছে। সেখান থেকে সিগারেটের অংশ পড়েছে পরিত্যক্ত কাগজ ও মালপত্রের উপর। পরে সেখানে আগুন লেগে যায়। অফিস সময় বলে অল্পতেই নেভানো গেছে, নইলে বড় ধরনের ঘটনা ঘটতে পারত।

এর আগে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিঁড়ির পাশে অবস্থিত স্টোর রুম থেকে প্রচুর পরিমাণে ধোঁয়া বেরিয়ে আসছে। মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা নিজেরাই আগুন নিয়ন্ত্রণের জন্য চেষ্টা চালান। ফলে ফায়ার সার্ভিস কর্মীদের তেমন বেগ পেতে হয়নি।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তারা অভিযোগ করে বলেন, ‘এই জায়গাটিতে অনেক আবর্জনা জমে আছে। আর এখানে সিগারেট থেকেই আগুন লেগেছে। দ্রুত জায়গাটি পরিষ্কার করা দরকার। এসব আবর্জনা থেকে আরও বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।’

এদিকে আগুন লাগার পর ভবনের উপরের ফ্লোরগুলো থেকে ধোঁয়া দেখে অনেকেই আতঙ্কে নিচে নেমে আসে। সবাই নিচে এস জড়ো হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে সবাই উপরে উঠে আসেন

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.