বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্স

0

সিটি নিউজ ডেস্ক : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে শুরু হল বিসিক ও স্কিটি কর্মকর্তাদের জন্য ৫ দিনব্যাপী Investment Project Preparation and Appraisal- প্রকল্প প্রণয়ন ও মূল্যায়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে বিসিকের প্রধান,জেলা, উপজেলা, আঞ্চলিক কার্যালয় এবং স্কিটির ২৫ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করছেন। রবিবার বিকেলে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম।

মূলত বিসিক এবং ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে যোগদান করা নতুন কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে বিসিক কর্মকর্তারা প্রকল্প তৈরীর প্রস্তুতি, প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং প্রকল্প মূল্যায়নসহ বিভিন্ন কারিগরি বিষয় শিখবেন। প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ৫ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যন মোঃ মোশতাক হাসান, প্রিজম প্রকল্পের প্রকল্প পরিচালক এবং শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলমসহ বিসিক, স্কিটি ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। ১১ জুলাই ২০১৯ পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্স চলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.